ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

‘স্বচ্ছতা আনতে পাসপোর্টে ছাপানোর তারিখও থাকবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ৪:০৭:৫৬ পিএম
রাজশাহী বিভাগীয় ভিসা ও পাসপোর্ট কার্যালয় পরিদর্শনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান। ছবি: বাংলানিউজ

রাজশাহী বিভাগীয় ভিসা ও পাসপোর্ট কার্যালয় পরিদর্শনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান। ছবি: বাংলানিউজ

রাজশাহী: পাসপোর্ট কোন দিন ছাপানো হচ্ছে এবং জেলা অফিসগুলো থেকে কবে বিতরণ করা হচ্ছে তা নিয়ে স্বচ্ছতা আনতে মেয়াদের পাশাপাশি পাসপোর্টে ছাপানোর তারিখও লেখা থাকবে। 

শনিবার (১৮ মে) দুপুরে রাজশাহী বিভাগীয় ভিসা ও পাসপোর্ট কার্যালয় পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান সাংবাদিকদের এ কথা জানান। 

তিনি বলেন, ঢাকায় প্রিন্ট করতে দেরি হলেও অনেক সময় মানুষ মনে করে জেলা অফিস থেকে পাসপোর্ট ডেলিভেরি দেওয়া হচ্ছে না। সে জন্য পাসপোর্টে প্রিন্টের তারিখ বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আগামীতে পাসপোর্টে প্রিন্টের তারিখ লেখা থাকবে। তাহলে জেলা অফিসও আর বলতে পারবে না পাসপোর্ট প্রিন্ট হয়ে আসেনি। এতে পাসপোর্টের ক্ষেত্রে স্বচ্ছতা বাড়বে।

সুরক্ষা সেবা বিভাগের সচিব বলেন, পাসপোর্ট পাওয়া মানুষের অধিকার। তাই পাসপোর্টের ক্ষেত্রে দুর্নীতি বন্ধ করতে হবে। দালাল চক্রের দৌরাত্ম বন্ধ করতে হবে। 

সম্প্রতি বর্তমান কর্মস্থলে যোগ দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, আমি নতুন যোগ দিয়েছি। পাসপোর্টের প্রধান অফিস পরিদর্শন করেছি। জেলাগুলোও করছি। ভবিষ্যতে পাসপোর্ট পেতে জনভোগান্তি একেবারে কমে আসবে।

‘পাসপোর্ট পেতে কিছু সমস্যা হচ্ছেই। বিভিন্ন অফিসে গিয়ে আমি এসএমএসগুলো দেখছি। সমস্যাগুলো চিহ্নিত করছি। এর মূলোৎপাটন করতে হবে। বিভিন্ন ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। পাসপোর্টও পিছিয়ে থাকবে না। এ লক্ষ্যেই কাজ শুরু করেছি।’

এ সময় রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ের সহকারী পরিচালক হাফিজুর রহমান উপস্থিত ছিলেন। 

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান ঢাকা থেকে প্লেনে রাজশাহী পৌঁছান। এ সময় বিমানবন্দরে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক। এ সময় জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, মে ১৮, ২০১৯
এসএস/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 16:07:56