bangla news

দু'একজন ভাবাবেগে ধান ক্ষেতে আগুন দিয়েছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ২:৩২:০৩ পিএম
বিসিজেএফ আয়োজিত 'জলবায়ু পরিবর্তন: কৃষিখাতের চ্যালেঞ্জ' নিয়ে সেমিনারে বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী

বিসিজেএফ আয়োজিত 'জলবায়ু পরিবর্তন: কৃষিখাতের চ্যালেঞ্জ' নিয়ে সেমিনারে বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী

ঢাকা: ধানের দাম কমের কারণে ক্ষেতে আগুন দেওয়া নিয়ে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, দু'একজন ভাবাবেগে আগুন দিয়েছে, সারা দেশে দিচ্ছে না। ধানের দাম নিয়ে যে সমস্যা হয়েছে তা দ্রুতই সমাধান করা হবে।

শনিবার (১৮ মে) রাজধানীর আইডিইবি মিলনায়তনে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম (বিসিজেএফ) আয়োজিত 'জলবায়ু পরিবর্তন: কৃষিখাতের চ্যালেঞ্জ' নিয়ে সেমিনারে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ইমিডিয়েট সমাধান হচ্ছে, যদি ধান রফতানিতে যাই। রফতানিতে যাওয়ার চেষ্টা করবো। হারভেস্ট হয়ে গেলে সিদ্ধান্ত নেব। এ সমস্যার সমাধান করবো। উৎপাদন বৃদ্ধি, মিল মালিকেরা আমন চাল বিক্রি করতে পারেনি বলে দাম কম।

তিনি আরও বলেন, এ মুহূর্তে ধান কিনে দাম বাড়ানোর সুযোগ সরকারের হাতে নেই। প্রধানমন্ত্রীকে বিষয়টি জানানো হয়েছে। এটা নিয়ে তিনি খুবই চিন্তিত।

অনুষ্ঠানে পিকেএসএফ চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান আহমেদ, আইডিইবির ভারপ্রাপ্ত সভাপতি শামসুর রহমান বক্তব্য রাখেন।

প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি তথ্য সার্ভিসের পরিচালক নুরুল ইসলাম, সাবেক কৃষি সচিব আনোয়ার ফারুক, বিসিজেএফের প্রচার সম্পাদক প্রসূন আশীষ।

আয়োজক সংগঠনের সভাপতি কাওসার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোতাহার হোসেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, মে ১৮, ২০১৯ 
এমআইএইচ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-18 14:32:03