ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

আইনের প্রয়োগ না হলে মানবপাচার রোধ কঠিন হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ৯:৪৬:১৪ এএম
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। 

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। 

সিলেট: আইনের প্রয়োগ না হলে মানবপাচার রোধ করা কঠিন হবে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। 

তিনি বলেছেন, মানবপাচার রোধে দেশে ৩৬টি আইন থাকলেও এর যথাযথ প্রয়োগ হচ্ছে না। আইনের প্রয়োগ না হওয়ার কারণে এ সুযোগটি নিচ্ছে পাচারকারী চক্র।

শুক্রবার (১৭ মে) সিলেট নগরের ধোপাদিঘীরপার নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, পাচারকারীদের শাস্তি না হলে পাচার রোধ করা কঠিন হয়ে পড়বে। এ ব্যাপারে বড় ধরনের উদ্যোগ নিতে হবে। কেন না, পাচারকারীরা সহজেই পার পেয়ে যাচ্ছে।

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় কয়েকজন পাচারকারী শনাক্ত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বেঁচে যাওয়া ব্যক্তিদের সঙ্গে কথা বলে পাচারকারীদের বিষয়টি নিশ্চিত হয়েছেন তিনি। তিউনিশিয়ায় আটকে পড়া যুবকরা দেশে ফিরতে চাইলে সরকার সহযোগিতা করবে।

এর আগে সিলেট জেলা প্রশাসন আয়োজিত ইফতার মাহফিলে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন। এতে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও উপস্থিত ছিলেন।

ইফতার শেষে সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জাতীয় পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট আবু নসরকে দেখতে নগরের মেন্দিবাগস্থ তার বাসায় যান পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, মে ১৮, ২০১৯
এনইউ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানবপাচার সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 09:46:14