ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

ঢাকার সাথে রাজশাহীর রেল যোগাযোগ স্বাভাবিক  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৮ ৫:০৩:১৪ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

পাবনা: পাবনার ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর এলাকার কইডাঙ্গা রেল ব্রিজ অংশে ঝড়ে বেশকিছু গাছ উপড়ে পড়ে। যার ফলে বন্ধ থাকে রাজধানী ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ বঙ্গের রেল যোগাযোগ। তবে তিনঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শুক্রবার (১৭ মে) ৭টা থেকে রাত ১০টা এ কারণে আশেপাশের বিভিন্ন স্টেশনে আটকে পড়ে ছিল যাত্রীবাহী তিনটি ট্রেন। রেল বিভাগের কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় জনগণের সহযোগিতায় রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এদিন রাত সাড়ে ৮টায় পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে আকস্মিক ঝড়ে ভাঙ্গুড়া উপজেলার রেল পথে বিভিন্ন স্থানে বেশ কিছু গাছ উপড়ে পড়ে। এ কারণে সাময়িকভাবে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

পাকশী বিভাগীয় রেলওয়ের ট্রেন কন্ট্রোলার ইদ্রিস আলী জানান, রেললাইনের মাঝে বেশ কিছু গাছ উপড়ে পড়ার কারণে ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর ‘সিল্কসিটি এক্সপ্রেস’ ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে ষ্টেশনে, রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী ৭৬০ ‘পদ্মা এক্সপ্রেস’ পাবনার শরৎনগর স্টেশনে এবং ঢাকা থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ‘ফাইভ আপ চাপাই মেইল’ ট্রেনটি জামতৈল স্টেশনে আটকা পড়েছিল।

ঝড়ের পর পাকশী রেলওয়ের বিশেষ টিম দ্রুত ঘটনা স্থলে গিয়ে নিকটস্থ ষ্টেশনের কর্মকর্তা-কর্মচারী স্থানীয় জনসাধারণের সহযোগিতা নিয়ে রেল লাইনের উপর থেকে গাছ কেটে সরায়। পরে প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার রেল লাইন পর্যবেক্ষণ করে রেল যোগাযোগ সচল করা হয় বলে জানান দায়িত্বরত কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৫০৩, মে ১৮, ২০১৯
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-18 05:03:14