ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মে ১৭, ২০১৯
রূপগঞ্জে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ব্যবসায়ীদের সতর্ক করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: চালে প্লাস্টিকের পণ্য ব্যবহারের অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৭ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম এ জরিমানা করেন।  

পণ্যের পাটজাতের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ এর ৫৩ অনুযায়ী চালের দোকানদাররা চালে পাটজাতীয় বস্তা ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় মুড়াপাড়া বাজার এলাকার মেসার্স রফিজ উদ্দিন অ্যান্ড সন্সকে ৫০ হাজার, মেসার্স রিমন এন্টারপ্রাইজকে ৫০ হাজার, মাসুদ এন্টারপ্রাইজকে ৫ হাজার ও সুমন এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকাসহ মোট ৪টি চালের দোকানকে নগদ ১ লাখ ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা অতি মুনাফার আশায় খাদ্যে ভেজাল ও চালে প্লাস্টিকের বস্তা ব্যবহার ও সরকারি নিষেধাজ্ঞা পণ্য ব্যবহার করবে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

অভিযানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ উত্তর পাট অধিদফতরের মুখ্য পরিদর্শক তারিকুল ইসলাম তালুকদারসহ রূপগঞ্জ থানার পুলিশের একটি দল।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ১৭, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ