ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃষি জমিতে পুকুর খনন, ইউপি সদস্যের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মে ১৭, ২০১৯
কৃষি জমিতে পুকুর খনন, ইউপি সদস্যের কারাদণ্ড

নাটোর: আদালতের নিষেধাজ্ঞা জারির পরও কৃষি জমিতে পুকুর খননের অপরাধে নাটোরে আব্দুল বাতেন শিকদার (৪০) নামে এক ইউপি সদস্যকে (মেম্বর) এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে চারটি মাটি কাটার যন্ত্র (ভেকু) নষ্ট করে দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. তাসমিনা খাতুন এ দণ্ডাদেশ দেন।  

এরআগে সকাল সাড়ে ১০টা থেকে বেলা সোয়া ১২টা পর্যন্ত সদর উপজেলার পৃথক তিনটি স্থানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তিনি।

দণ্ডপ্রাপ্ত আব্দুল বাতেন সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের সদস্য (মেম্বর) ও লক্ষ্মীপুর গ্রামের মৃত রায়হান উদ্দিনের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিনা খাতুন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালানো হয়। এসময় পুকুর খননের অভিযোগে ওই ইউনিয়নের সদস্য আব্দুল বাতেনকে আটক করা হয়। পরে দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

অপরদিকে শহরতলীর চক আমহাটি এলাকায় মৌচাক মিষ্টান্ন ভান্ডারের মালিক আব্দুর রউফ ও সদরের মদনহাট পাবনা পাড়া এলাকার আরও দু’টি পুকুরে অভিযান চালানো হয়। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে জড়িতরা পালিয়ে যান। পরে পুকুর খননে ব্যবহৃত চারটি মাটি কাটার যন্ত্র (ভেকু) নষ্ট করে ব্যাটারিগুলো জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মে ১৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ