ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে বৌদ্ধ পূর্ণিমায় নিরাপত্তা জোরদার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মে ১৭, ২০১৯
পটুয়াখালীতে বৌদ্ধ পূর্ণিমায় নিরাপত্তা জোরদার

পটুয়াখালী: আসন্ন বৌদ্ধ পূর্ণিমা উদযাপন উপলক্ষে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা ও মণ্ডপগুলোর নিরাপত্তা বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ মে) সকালে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মইনুল হাসান তার সম্মেলন কক্ষে আয়োজিত এক সভা এ তথ্য জানান। সভায় সার্বিক নিরাপত্তা ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

এতে বৌদ্ধ সম্প্রদায়ের নেতারাসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান বলেন, প্রতিটি মণ্ডপে পুলিশের পোশাকে এবং সাদা পোশাকে সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করবে। এছাড়া মণ্ডপগুলোতে সিসি টিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিংয়ের ব্যবস্থা রাখা হচ্ছে। কোথাও কোনো অস্বাভাবিক পরিস্থিতি প্রতীয়মান হলে পুলিশ সদস্যরা সেখানে কাজ করবেন। আশা করছি শতভাগ সুষ্ঠু একটি পরিবেশে এবারের বৌদ্ধ পূর্ণিমার যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ হবে।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত ট্রাস্ট্রি থেমংলা রাখাইন বলেন, পটুয়াখালী জেলার সদর উপজেলা, কলাপাড়া এবং কুয়াকাটায় মোট চারটি মণ্ডপে বৌদ্ধ পূর্ণিমার আয়োজন করা হবে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবছর ফানুস উড়ানো এবং মেলার আয়োজন করা হয়নি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মে ১৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।