ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধকে তুলে ধরতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, মে ১৭, ২০১৯
নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধকে তুলে ধরতে হবে

পঞ্চগড়: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, মুক্তিযুদ্ধে আমরা যে শক্তিকে পরাজিত করে বিজয় অর্জন করেছিলাম, তিন বছরের ব্যবধানে সেই শক্তি জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতায় আসে। এরপর থেকে তারা মুক্তিযুদ্ধকে নিয়ে বিতর্ক তৈরির সৃষ্টি করে।

বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় পঞ্চগড় সার্কিট হাউজ চত্বরে নির্মিত ‘বাংলাদেশ আমার ভালোবাসা’ নামে একটি মানচিত্র ভাস্কর্যের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।  

রেলমন্ত্রী বলেন, আমরা শুধু মুক্তিযুদ্ধের কথা বলি, রাজাকারের কথা বলি না, আলবদরের কথা বলি না, আমরা খান সাহেবের কথা বলি না, হানাদার বাহিনীর কথা বলি না।

স্বাধীনতার পর আলবদর আর রাজাকাররা মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার চেষ্টা করে। এজন্য আমাদের বার বার মুক্তিযুদ্ধের কথা বলতে হয়। মুক্তিযুদ্ধের কথা স্মরণ করে দিতে হয়। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধকে আবার তুলে ধরতে হয়।  

এ সময় উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, জেলা ও দায়রা জজ জালাল উদ্দিন আহাম্মদ, পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দেলওয়ার হোসেন প্রধান, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কানাই লাল কুন্ডু, জেলা পরিষদের প্রধান নির্বাহী আব্দুল আলীম খান ওয়ারেশী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এহেতেশাম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মে ১৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।