ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

ফেনীতে সরকারিভাবে কেনা হচ্ছে ৮৭৩ মেট্রিক টন ধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ৯:৩৩:১৬ পিএম
জেলা খাদ্য গুদামে এ কর্মসূচির উদ্বোধন

জেলা খাদ্য গুদামে এ কর্মসূচির উদ্বোধন

ফেনী: ফেনীতে কৃষকের কাছ থেকে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। ধান সংগ্রহ করা হবে ৮৭৩ মেট্রিক টন। প্রতিকেজি ধান ২৬ টাকা দরে মণপ্রতি কৃষককে দেওয়া হচ্ছে এক হাজার ৪০ টাকা। ধানের ন্যায্যমূল্য পেয়ে কৃষকেরাও বেশ খুশি।

বৃহস্পতিবার (১৬ মে) জেলা খাদ্য গুদামে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম কায়ছার আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক মো. জয়েন উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট এমএন আবদুল্লাহ আল মামুন, প্রকল্প মনিটরিং ও মূল্যায়ন কর্মকর্তা আবু নঈম মোহাম্মদ সাইফুদ্দিন, সদর উপজেলা খাদ্য পরিদর্শক মো. শাহীন মিয়াসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

জেলা খাদ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এবার ফেনী সদরে ২৬৩, ছাগলনাইয়ায় ১৫৯, দাগনভূঞায় ১৯০, পরশুরামে ৯৪, ফুলগাজীতে ১৩৪ ও সোনাগাজীতে ৩৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এছাড়া কেজিপ্রতি ৩৬ টাকা দরে ফেনী জেলায় চাল সংগ্রহ করা হবে ২ হাজার ৯৪২ মেট্রিক টন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এসএইচডি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 21:33:16