ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

‘ধানের ন্যায্যমূল্য দাও, কৃষক বাঁচাও’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৬ ২:৩৩:২৩ পিএম
মানববন্ধনে বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

মানববন্ধনে বক্তব্য রাখছেন অতিথিরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর শাখার উদ্যোগে মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্টে বৃহস্পতিবার (১৬ মে) বেলা সাড়ে ১০টার দিকে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। এসময় তাদের স্লোগান ছিলো ‘কৃষকের ধানের ন্যায্যমূল্য দাও, কৃষক বাঁচাও।’

কর্মসূচি চলাকালে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগরের নেতারা বলেন, কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে। কালোবাজারি ও মধ্যস্তকারী সুবিধাভোগী গোষ্ঠীকে বিলুপ্ত করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করতে হবে এবং সরকারি নীতি কৃষক বান্ধব করতে হবে। না হলে সবাইকে নিয়ে শিগগিরই কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। 

সমাবেশে বক্তারা উল্লেখ করে বলেন, বাংলাদেশের কৃষিখাতে অব্যবস্থাপনায় যে অরাজকতা চলছে, তা দ্রুত নির্মূল করে কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে। এসময় ধানের সর্বনিম্ন মূল্য এক হাজার টাকা নির্ধারণ করারও দাবি জানান তারা। 

এতে বক্তব্য রাখেন- ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগরের আহ্বায়ক ইয়াসিন আরাফাত, সম্পাদক জিন্নাত আরা, গণসংহতি আন্দোলনের কাটাখালী পৌরসভার আহ্বায়ক জুয়েল রানা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন। এছাড়াও সমাবেশে পেশাজীবী মানুষ স্ব-উদ্যোগে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-16 14:33:23