ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বি‌সি‌সির প্যানেল মেয়র হলেন লিটু-খোকন-লুনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মে ১৬, ২০১৯
বি‌সি‌সির প্যানেল মেয়র হলেন লিটু-খোকন-লুনা

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল সাড়ে ১০টায় নগর ভবনের তৃতীয় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু এক নম্বর প্যানের মেয়র ও সাত নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন দুই নম্বর প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন।

বিসিসির প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুধুমাত্র সংরক্ষিত অথাৎ তিন নম্বর প্যানেল মেয়র পদে ভোট হয়েছে। এ পদে পাঁচজন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেন। যার মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন সংরক্ষিত আসন চার এর কাউন্সিলর আয়শা তৌহিদ লুনা।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিসিসির সংরক্ষিত আসন দুই এর কাউন্সিলর ও মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কহিনুর বেগম।  

গত বছরের ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর ২২ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথগ্রহণ করেন। ২৩ অক্টোবর দায়িত্ব গ্রহণ করেন তারা। এর প্রায় সাত মাস পর বৃহস্পতিবার প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।