ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

কিশোরগঞ্জে চলন্ত বাসে ধর্ষণ-হত্যার প্রতিবাদে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ৪:৪৫:০৪ পিএম
ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন

ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের বাজিতপুরে নার্স শাহিনুর আক্তার তানিয়াকে গণধর্ষণ পর হত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। 

বুধবার (১৫ মে) ঈশাখা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সুলতান উদ্দিন ভূঁঞা, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার চৌধুরী খায়রুল হাসান, ট্রেজারার প্রফেসর অনিল চন্দ্র সাহা, কলা ও সামজিক বিজ্ঞান অনুষদের ডিন, প্রফেসর আরজ আলী, লাইব্রেরি সাইন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান বদরুল হুদা সোহেল, সহকারী প্রক্টর ও ইংরেজি বিভাগের প্রভাষক মাহবুবা, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক নিবেদিতা দত্ত, আইন বিভাগের শিক্ষার্থী আমেনা আক্তার, ফরহাদ হোসেন, ইংরেজি বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এসময় বক্তারা দ্রুত তানিয়া হত্যাকারীদের ফাঁসির দাবি এবং সামাজিক অবক্ষয় রোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

গত ৬ মে রাতে শাহিনুর আক্তার ওরফে তানিয়ার ঢাকা থেকে বাসে করে বাজিতপুর উপজেলার পিরিজপুর যাচ্ছিলেন। পথে উপজেলার গজারিয়া-জামতলী এলাকায় ওই তরুণী গণধর্ষণ ও হত্যার শিকার হন। এ ঘটনায় বাসের চালক নূরুজ্জামান ও হেলপার (সহকারী) লালন মিয়াসহ  মোট পাঁচজনকে আটক করে পুলিশ।

৭ মে দিনগত রাতে নিহতের বাবা গিয়াস উদ্দিন বাদী হয়ে চার জনের নামোল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন বাজিতপুর থানায় মামলা দায়ের করেন।

ওইদিন বিকেলে ওই তরুণীর ময়না-তদন্ত সম্পন্ন হয়। ময়না-তদন্তে ধর্ষণ ও আঘাতজনিত কারণে ওই তরুণীর মৃত্যুর আলামত পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মে ১৫, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 16:45:04