ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

ঈদের আগেই মেঘনা ও গোমতী সেতু উদ্বোধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ৪:৪৪:১৬ পিএম
কাঁচপুর সেতু/ফাইল ছবি

কাঁচপুর সেতু/ফাইল ছবি

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতী সেতু ঈদের আগেই নির্মাণ শেষে চালু করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এরই মধ্যে গত ১৬ মার্চ দ্বিতীয় কাঁচপুর সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।

বুধবার (১৫ মে) সচিবালয়ে অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও গোমতি সেতু এবং বর্তমান ব্র্রিজের সংস্কার প্রকল্পের ভেরিয়েশেন প্রস্তাব সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়েছে। নির্মাণ সময় বৃদ্ধি ও অন্যান্য কারণে ৭৮ কোটি দুই লাখ টাকার ভেরিয়েশন প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

মোস্তফা কামাল বলেন, ঈদের আগে মেঘনা ও গোমতী সেতু উদ্বোধন করতে পারবো। যানবাহন স্বাভাবিক চলাচল করবে। উদ্বোধন হলে অন্তত ওই পয়েন্টে যানজট থাকবে না।
আশা করছি ঈদযাত্রা নির্বিঘ্ন হবে।

প্রধানমন্ত্রী নিজেই আশা প্রকাশ করেছেন যে তিনি এগুলো উদ্বোধন করবেন, জানান অর্থমন্ত্রী।

এ তিনটি সেতুতে জাইকা বিশ্বের সর্বশেষ প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ করছে বলে এর আগে জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে মোট ব্যয় হিসাব থেকে ৭০০ কোটি টাকা কমে এসেছে।

ট্রাফিক ভলিউম সাপোর্ট দেওয়ার লক্ষ্যে বিদ্যমান দুই লেন বিশিষ্ট কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতুর পাশে চার লেন বিশিষ্ট দ্বিতীয় সেতুগুলো জাইকার সহায়তায় নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এমআইএইচ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 16:44:16