bangla news

বাসি হালিম চুলায় উঠে আজও ‘টাটকা’!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ৪:০৫:২৬ পিএম
গতকালের বাসি হালিম/ছবি: বাদল

গতকালের বাসি হালিম/ছবি: বাদল

ঢাকা: গতকালের বিক্রি শেষে বেচে যাওয়া হালিম রাখা হয়েছিল আজও বিক্রির জন্য। চুলার ওপর বিশাল ডেকচিতে জমে যাওয়া সেই হালিমগুলো গরম করার প্রস্তুতি চলছিল। এমন সময়েই হানা ভ্রাম্যমাণ আদালতের। 

বুধবার (১৫ মে) রাজধানীর যাত্রাবাড়ীর কোনাপাড়া বাজারের একটি কনফেকশনারি দোকানে রাখা ছিল হালিমগুলো। এছাড়াও ডায়মন্ড সুইটস নামে ওই দোকানটিতে অস্বাস্থ্যকর পরিবেশ ইফতার বিক্রির জন্য বিভিন্ন ধরনের খাবারের আইটেম বিক্রি করতে দেখা যায়। এমনকি গ্লাভস ছাড়া খালি হাতে গুলিয়েই রস বানাতে দেখা যায় দোকানের এক কর্মচারীকে। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে অধিদপ্তরের দুই সহকারী পরিচালক আতিয়া সুলতানা ও আফরোজা রহমান এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। 

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও আগের খাবার পুনরায় বিক্রির জন্য রাখার অপরাধে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

ডায়মন্ডের পাশে ক্যাফে জান্নাত রেস্তোরাঁ নামে আরেকটি হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অপরাধে আরও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

এসময় সহকারী পরিচালক আফরোজা রহমান বাংলানিউজকে বলেন, এভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ও উপায়ে খাবার উৎপাদন করা আইনত দণ্ডনীয় অপরাধ। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৩ এর অধীন এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এভাবে উৎপাদিত খাবারে প্রচুর পরিমাণে ব্যাকটেরিয়ার সংক্রমণ হতে পারে। 

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মে ১৫, ২০২৯
এসএইচএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-15 16:05:26