ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ৩:১১:২১ পিএম
শ্রমিকদের সড়ক অবরোধ,ছবি: বাংলানিউজ

শ্রমিকদের সড়ক অবরোধ,ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরে এক নারী পোশাক শ্রমিককে মারধর করায় প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করেছেন শ্রমিকরা।

বুধবার (১৫ মে) সকাল থেকে টঙ্গী কালীগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন সিটি করপোরেশনের পূবাইল কলেজ গেট এলাকায় অবস্থিত অলওয়েদার ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা। 

পুলিশ ও শ্রমিকরা জানায়, বকেয়া বেতন পরিশোধের বিষয় জানতে নারী শ্রমিক নাছিমাসহ কয়েকজন কারখানার পিএম জাকির হোসেনের কাছে যান। এসময় বেতন পরিশোধের তারিখ জানতে চাইলে জাকির হোসেন আগামী ২০ মে’র মধ্যে পরিশোধ করা হবে বলে জানান। একপর্যায়ে তারা বেতন পরিশোধের নির্দিষ্ট তারিখ জানতে চাইলে নাছিমাকে মারধর করেন জাকির হোসেন।

তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে টঙ্গী সরকারি হাসপাতালে নেওয়া হয়। এরপর টঙ্গী কালীগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা। এ সময় কিছু সময়ের জন্য ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করে।

পূবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হক ভূঁইয়া বাংলানিউজকে জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে কারখানা মালিকপক্ষের সঙ্গে আলোচনার চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১৫, ২০১৯
আরএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   সড়ক অবরোধ পোশাক শিল্প
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 15:11:21