ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল ইমিগ্রেশনে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর দিয়ে তল্লাশি

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, মে ১৫, ২০১৯
বেনাপোল ইমিগ্রেশনে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর দিয়ে তল্লাশি যাত্রীদের ব্যাগ তল্লাশি করছে বিজিবির প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল ইমিগ্রেশন দিয়ে মাদক ও বিস্ফোরক যেন বাংলাদেশে প্রবেশ না করে, সে জন্য সন্দেহজনক লাগেজ তল্লাশিতে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর ব্যবহার শুরু করেছে বিজিবি। এ পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন স্থানীয়সহ সাধারণ যাত্রীরা।

মঙ্গলবার (১৪ মে) বেনাপোল চেকপোস্টের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে প্রশিক্ষিত কুকুর দিয়ে ভারত থেকে ফেরত আসা সন্দেহজনক যাত্রীদের লাগেজ তল্লাশি করানো হয়।

ভারতফেরত যাত্রী মিজানুর রহমান বলেন, বিজিবির কুকুর দিয়ে লাগেজ তল্লাশি করানো নিঃসন্দেহে ভালো কাজ।

হাতের চেয়ে কুকুর দিয়ে কম সময়ে তল্লাশি করা সম্ভব।

২১ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা বাংলানিউজকে বলেন, আমরা মাদক নির্মূলে সীমান্তে বিজিবির টহলের সঙ্গে প্রশিক্ষিত কুকুর দিয়ে কাজ করাচ্ছি। সন্দেহজনক ব্যাগ কুকুরের কাছে দিলে তাতে মাদক বা বিস্ফোরক আছে কি-না তা সঙ্গে সঙ্গে বোঝা যাবে। যদি ওই লাগেজে এ ধরনের কিছু না থাকে তাহলে কুকুর সেটি আর তল্লাশি করবে না।

বাংলাদেশ সময়: ০৫২০ ঘণ্টা, মে ১৫, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।