ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

প্রধানমন্ত্রীর কাছে ফোন: গাভী-অটোরিকশা-টাকা পেলেন ডালিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ২:১২:০৭ এএম
প্রধানমন্ত্রীর দেওয়া উপহার তুলে দেওয়া হচ্ছে ডালিম মিয়ার হাতে। ছবি: বাংলানিউজ

প্রধানমন্ত্রীর দেওয়া উপহার তুলে দেওয়া হচ্ছে ডালিম মিয়ার হাতে। ছবি: বাংলানিউজ

নেত্রকোণা: সহজ-সরল ডালিম মিয়া পেশায় রিকশাচালক। খেটেখুটে কোনোরকমে দিন কাটে তার। একদিন মনে হলো, নিজের কষ্টের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাবেন। নম্বর জোগাড় করে রোববার (১২ মে) রাতে ফোনও দিলেন তার কাছে। সৌভাগ্যই বটে, মোবাইল ফোনে পেয়েও গেলেন প্রধানমন্ত্রীকে!

এসময় মনযোগ দিয়ে ডালিমের কথা শোনেন প্রধানমন্ত্রী। একপর্যায়ে তার চাওয়া সম্পর্কে জানতে চান শেখ হাসিনা। উপার্জনের জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি অটোরিকশার আবেদন করেন ডালিম।

এসময় প্রধানমন্ত্রী তাকে অটোরিকশা দেওয়ার পাশাপাশি একটি গাভী ও নগদ পাঁচ হাজার টাকা উপহার দেবেন বলে আশ্বাস দেন।

পরে রাত পার না হতেই উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ডালিমকে খোঁজাখুঁজি শুরু হয়। অবশেষে তাকে খুঁজে বের করে রাতেই ডালিমের বাড়িতে যান বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন। তিনি ডালিমকে জানান, প্রধানমন্ত্রীর তাকে দেওয়া প্রতিশ্রুতি একদিনের মধ্যে বাস্তবায়ন করা হবে।

এরপর মঙ্গলবার (১৪ মে) বিকেলে বারহাট্টা উপজেলা কার্যালয় প্রাঙ্গণে ডালিমের হাতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির অটোরিকশা, গাভী ও নগদ পাঁচ হাজার টাকা তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. মঈনউল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া উম্মুল বানিন, বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম খান, বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাঈনুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ মো. আব্দুল কাদের প্রমুখ।

এদিকে প্রধানমন্ত্রীর উপহার পাওয়ার পর ডালিম বাংলানিউজকে বলেন, এ উপহার আমার জীবনের অনেক বড় পাওয়া। প্রধানমন্ত্রী সত্যিই মানবতার অনন্য দৃষ্টান্ত। তিনি আবারো প্রমাণ করলেন, শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতি কখনো মিথ্যা হয় না। তার হাত ধরে এগিয়ে যাক বাংলাদেশ, সুখে শান্তিতে থাকুক দেশের মানুষ।

মো. ডালিম মিয়া নেত্রকোণার বারহাট্টা উপজেলার বৃকালিকা গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মৃত আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, মে ১৫, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 02:12:07