ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

প্রতিদিন ১৫ হাজার লিটার বিশুদ্ধ পানি দিচ্ছে বিসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৪ ৭:৩৬:০২ পিএম
বিশুদ্ধ খাবার পানি সরবরাহ কার্যক্রম পরিদর্শন করেন বরিশালের মেয়র সাদিক আব্দুল্লাহ

বিশুদ্ধ খাবার পানি সরবরাহ কার্যক্রম পরিদর্শন করেন বরিশালের মেয়র সাদিক আব্দুল্লাহ

বরিশাল: পবিত্র রমজান মাসে ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে নগরের বিভিন্ন এলাকায় ১৫ হাজার লিটারের ওপরে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)।

নগরের বিভিন্ন এলাকা বিশেষ করে কলোনিগুলোতে রমজান শুরুর দিক থেকে বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিলে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশে এ কার্যক্রম হাতে নেওয়া হয়।

তৃতীয় রমজান থেকে শুরু হওয়া এ কার্যক্রম রমজানের শেষ পর্যন্ত চলবে বলে জানিয়েছেন বিসিসি কর্তৃপক্ষ।

সিটি করপোরেশনের পানি শাখার নির্বাহী প্রকৌশলী হুমায়ুন কবির জানান, নগরের কোনো এলাকায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিলে ভাউজারের মাধ্যমে সেখানে পানি দেওয়া হতো। তবে এত বৃহৎ আকারে এটাই প্রথম বিশুদ্ধ পানি সরবরাহ করার কার্যক্রম। সংকটময় এলাকা নির্ধারণ করে মানুষের চাহিদার ওপর ভিত্তি করে প্রতিদিন ১৫ হাজার লিটারের মতো পানি সরবরাহ ও বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, এ কাজে করপোরেশনের পানি বহনকারী গাড়ি (ভাউজার) ১টি, ৭টি ট্রাক, ১৪টি পানির বড় ট্যাংক ও ১টি ইঞ্জিন চালিত নৌকা বা ট্রলার ব্যবহার করা হচ্ছে।

মেয়রের এ উদ্যোগে নগরবাসীর কাছ থেকে বেশ সাড়া পাওয়া গেছে বলে জানিয়ে হুমায়ুন কবির বলেন, মেয়র নিজেও এ কাজ প্রতিনিয়ত দেখাভাল করে থাকেন।

বরিশাল নগরের রসুলপুর এলাকার বাসিন্দা ফাতেমা বেগম জানান, গরম এলেই বিশুদ্ধ পানি বিশেষ করে খাবার পানির সংকট থাকে রসুলপুর, কলাপট্টি, পলাশপুরসহ আশপাশের এলাকায়। চাপকলের পানির স্তর নিচে নেমে যাওয়ায় চাপকলেও পানি ওঠে না। এ অবস্থায় এবারই প্রথম সিটি করপোরেশনের পক্ষ থেকে এসব এলাকার মানুষের কাছে বিশুদ্ধ পানি পৌঁছে দেয়া হচ্ছে।  নয়তো বিগত সময়ের মতো হয় কিনে, নয়তো দূর থেকে পানি টেনে আনতে হতো।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমএস/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-14 19:36:02