bangla news

অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা তৈরি, জরিমানা ৫০ হাজার

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৪ ৭:২৩:৪৭ পিএম
নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই ও চানাচুর তৈরির কারখানায় অভিযান চলছে

নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই ও চানাচুর তৈরির কারখানায় অভিযান চলছে

রংপুর: রংপুরের তাজহাট এলাকায় বিএসটিআইর অনুমোদন ছাড়াই নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই ও চানাচুর তৈরির কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে অভিযানে প্রতিষ্ঠানটির মালিক মাসুদা আখতারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) মো. আলতাফ হোসেন বাংলানিউজকে বলেন, ঈদ-উল ফিতর উপলক্ষে রংপুর মহানগরীর বিভিন্ন স্থানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে লাচ্ছা সেমাইসহ বিভিন্ন খাদ্যদ্রব্য উৎপাদন হচ্ছে। এমন খবরের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে আমরা অভিযান চালাই।  

তাজহাটের সিরাজ উদ্দিনের স্ত্রীর মোছা. মাসুদা আক্তারের লাচ্ছা ও চানাচুর তৈরির কারখানাই অভিযান চালানো হয়। এসময় সেখানে অত্যন্ত নোংরা পরিবেশে এসব খাদ্যসামগ্রী তৈরি হচ্ছিল। সেখানে উপস্থিত সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট আব্দুল মান্নান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করেন। 

পরে কারাখানাটি সিলগালা করে দেওয়া হয়। পুলিশের এই কর্মকর্তা আরও জানান, ওই প্রতিষ্ঠানটিতে বিএসটিআইর কোনো অনুমোদন ছিল না। পর্যায়ক্রমে নগরীর এ ধরনের সব প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হবে। 

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-14 19:23:47