ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুরনো জেলখানার সংস্কারে খালেদাকে কেরানীগঞ্জে স্থানান্তর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মে ১৪, ২০১৯
পুরনো জেলখানার সংস্কারে খালেদাকে কেরানীগঞ্জে স্থানান্তর আসাদুজ্জমান খান কামাল

ঢাকা: হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরই কেবল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল।

কেরানীগঞ্জ কারাগারে মহিলা বন্দিদের রাখার ওয়ার্ড এতদিন প্রস্তুত ছিল না। সে কারণেই খালেদা জিয়াকে এতদিন পুরাতন জেলখানায় রাখা হয়েছে বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুরাতন জেলখানায় যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে, সেই ভবনটি এখন সংস্কার করা হবে। আর কেরানীগঞ্জের মহিলা কারাগারও এখন প্রস্তুত। কাজেই তাকে এখন সেখানে রাখা যাবে।

মঙ্গলবার (১৪ মে) সচিবালয়ের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে অনির্ধারিত আলাপকালে এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার সব রকমের চেষ্টাই সরকার করছে। সময়মতো একটি সুসংবাদ পেলেও দেশবাসী তা পেতে পারেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দক্ষিণখানে মা-ছেলে-মেয়ে হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনের চেষ্টা চালিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

তবে এখনও এ হত্যাকাণ্ডের কোনও ক্লু খুঁজে পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তদন্ত শেষে এ হত্যাকাণ্ডের রহস্য জানা যাবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মে ১৪, ২০১৯
আরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।