ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, মে ১৪, ২০১৯
সিলেটে হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

সিলেট: সিলেটে হত্যা মামলায় এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে  সিলেট জেলা  ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় দেন।  
 
দণ্ডপ্রাপ্ত নুরুল ইসলাম (৩০) সিলেটের বিশ্বনাথ উপজেলার বন্দুয়া গ্রামের আলতাব আলীর ছেলে।


 
সিলেট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বাংলানিউজকে বলেন, রাষ্ট্রপক্ষ সঠিকভাবে মামলা প্রমাণ করতে সক্ষম হওয়ায়  একজন মা তার একমাত্র ছেলের খুনের বিচার পেয়েছেন।  

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ২ আগস্ট রাত ৯টার দিকে তাজ উদ্দিনের (১৭) মোবাইল কেড়ে নেয় নুরুল ইসলাম। এ ঘটনায় এলাকার স্থানীয় মজর আলীর বাড়িতে শালিস বৈঠকে চোর সাব্যস্ত হন নুরুল। পরে এ ঘটনায় অভিযোগ তুলে নিতে তাজের মা তৈয়বুন্নেছাকে চাপ দেওয়া হয়। এর জেরে ৯ আগস্ট দুপুরে মাছ ধরার সময় তাজকে ছুরিকাঘাত করেন নুরুল। পরে তাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে বিকেলে মারা যায় তাজ। এ ঘটনায় তাজের মা তৈয়বুন্নেছা বাদী হয়ে বিশ্বনাথ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় নুরুলসহ পাঁচ জনকে আসামি করা হয়। মামলার অন্য আসামিরা হলেন- নুরুল ইসলামের ভাই নজরুল ইসলাম একই এলাকার সিকন্দর আলীর ছেলে গেদবুল মিয়া, আলজাব আলীর ছেলে ফজর আলী ও মীরের গাঁওয়ের মন্তাজ আলীর ছেলে রবাই মিয়া।

এ ঘটনায় বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ২০১৫ সালের ২৬ আগস্ট নুরুল অভিযুক্ত করে এবং মামলার অন্য আসামিদের নাম অভিযোগ পত্র থেকে বাদ দিয়ে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।  

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মিসবাহ উদ্দিন সিরাজ বাংলানিউজকে বলেন, মামলার দীর্ঘ শুনানি শেষে ৪৪ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।