ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মানবপাচারকারী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মে ১৪, ২০১৯
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মানবপাচারকারী নিহত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা মানবপাচারকারী নিহত হয়েছেন।

নিহত দু’জন হলেন- টেকনাফ শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আব্দুর রহিমের ছেলে আজিম উল্লাহ (২২) ও উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত রহিম আলীর ছেলে আব্দুস সালাম (৫২)। তারা সম্পর্কে মামা-ভাগনে।

দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন কৌশলে রোহিঙ্গাদের মালয়েশিয়া পাঠানোর কথা বলে টাকাপয়সা আত্মসাৎ করছিলেন।  

সোমবার (১৩ মে) দিনগত রাত সাড়ে ১২টার দিকে শামলাপুর এলাকার টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে এ ঘটনা ঘটে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বাংলানিউজকে জানান, সোমবার রাতে কয়েকজন রোহিঙ্গা নাগরিককে সাগরপথে মালয়েশিয়া পাঠানোর কথা বলে জড়ো করার খবর পায় পুলিশ। এর ভিত্তিতে শামলাপুর এলাকার টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে অভিযান চালায় পুলিশের বিশেষ দল। এসময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে মানবপাচারকারী দলের সদস্যরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে একপর্যায়ে মানবপাচারকারী দলের সদস্যরা পিছু হটে। এরপরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দু’জনকে উদ্ধার করে স্থানীয় রোহিঙ্গা ক্যাম্পের একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ ‍দু’টি উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে দেশীয় দু’টি অস্ত্র, ৫টি তাজা গুলি ও এর থেকে একটু দূরে ১১ জন নারীকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া নারীরা গুলিবিদ্ধ দুজনকে দালাল বলে শনাক্ত করেন। এছাড়া এ ঘটনায় পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জাহিরুল হক, কনস্টেবল মোবারক হোসেন, খাইরুল ও মানিক মিয়া আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এসবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।