ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে আম নামানোয় ৬ জনের জেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, মে ১৪, ২০১৯
নিষেধাজ্ঞা অমান্য করে আম নামানোয় ৬ জনের জেল

রাজশাহী: নিষেধাজ্ঞা অমান্য করে নির্ধারিত সময়ের আগেই আম নামানো ও বাজারজাতকরণের উদ্দেশে প্রক্রিয়াকরণ করার অপরাধে ছয়জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৩ মে) বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার সরিষাবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম বাংলানিউজকে জানান, জেলা পুলিশের সহায়তায় সোমবার দুপুরে সরিষাবাড়ি এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওলিউজ্জামান।

অভিযানকালে ৩০ মণ লক্ষণভোগ আম জব্দ করা হয়। পরে বিকেলে আম প্রক্রিয়াকরণে নিয়োজিত ছয়জনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় তারা নিজেদের দোষ স্বীকার করায় বিচারক প্রত্যেককে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এদিকে, রাজশাহী পুলিশ সুপার মো. শহিদুল্লাহ জানান, উচ্চ আদালতের নির্দেশনার পর জেলার প্রতিটি আমবাগান পুলিশি নজরদারির মধ্যে আনা হয়েছে। তাই কেউ যদি নির্ধারিত সময়ের আগে গাছ থেকে আম ভাঙেন বা প্রক্রিয়াজাত করে সেগুলো বাজারজাতের চেষ্টা করেন তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, রাজশাহী জেলা প্রশাসনের নির্দেশনা রয়েছে কোনোভাবেই লক্ষ্মণভোগ আম ২৫ মে’র আগে গাছ থেকে ভাঙা বা বাজারজাত করা যাবে না। কিন্তু জেলা প্রশাসনের নির্ধারিত সময়ের আগে লক্ষ্মণভোগ আম ভাঙায় তাদের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৪৩৪ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।