ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এলোমেলো কেবল সংযোগ গোছাতে বিসিসির নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এলোমেলো কেবল সংযোগ গোছাতে বিসিসির নির্দেশ

বরিশাল: বরিশাল নগরে কেবল ব্যবসায়ী, বিশেষ করে ইন্টারনেট, ডিস ও টেলিফোন ব্যবসায়ীদের পরিকল্পিতভাবে কেবল (তার) সংযোগ দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৩ মে) এ সংক্রান্ত একটি নির্দেশনাও দেয় সিটি করপোরেশন।  

নির্দেশনার ওই নোটিশে উল্লেখ করা হয়, বরিশাল সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় কেবল ব্যবসায়ী, বিশেষ করে ইন্টারনেট, ডিস ও টেলিফোন ব্যবসায়ীরা এলামেলোভাবে তাদের কোম্পানির কেবল সংযোগ দেওয়ায় বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটছে।

পাশাপাশি এতে করে নগরের সৌন্দর্যও নষ্ট হচ্ছে। তাই নগরের সৌন্দর্য রক্ষায় ও জনস্বার্থে সব ব্যবসায়ীদের কেবলগুলো নিজ দায়িত্বে পরিকল্পিতভাবে গুছিয়ে সংযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষেকে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হলো।  

নির্দেশ অমান্যকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে পরবর্তীতে বিসিসি কর্তৃপক্ষ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, বরিশাল নগরের সদর রোডসহ বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ডিস, ইন্টারনেটসহ বিভিন্ন তার বেঁধে গ্রাহকদের সংযোগ দিয়ে আসছে কেবল ব্যবসায়ীরা। এতে করে যেমন সড়কের পাশে থাকা খুঁটিগুলোতে কেবলে জটলা বেড়ে সৌন্দর্য নষ্ট হচ্ছে, তেমনি প্রায়ই সেসব কেবল ছিড়ে নানা জটিলতা সৃষ্টি হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৪১৪ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ