ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নয়াবাজারে মিললো নকল বসুন্ধরা কাগজের কারখানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, মে ১৪, ২০১৯
নয়াবাজারে মিললো নকল বসুন্ধরা কাগজের কারখানা 

ঢাকা: রাজধানীর নয়াবাজারের শাহজাদি বেগম মসজিদের গলিতে নকল বসুন্ধরা পেপার মিলের সন্ধান পেয়েছে পুলিশ। 

সোমবার (১৩ মে) বিকেলে বংশাল থানা পুলিশ ওই কারখানায় অভিযান চালায়।

বংশাল থানার পুলিশ পরিদর্শক আব্দুল আলীম বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নয়াবাজারের বাগডাসা গলির একটি ভবনে অভিযান চালানো হয়।

অভিযানের খবর পেয়ে ওই কারখানার মালিক হেলাল উদ্দিন পালিয়ে যান। পরে সেখান থেকে একটি মেশিন, ১০২ রিম কাগজ, ২৫০ কার্টুন, ১৫০০ পিস হলোগ্রাম স্টিকার, তিনটি গ্লু মেশিন, তাতাল, একটি কার্টুন বাধার টেপ জব্দ ককরা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

কাগজ তৈরির মেশিন।  ছবি: বাংলানিউজ

তিনি আরও বলেন, এ ঘটনায় বসুন্ধরা পেপার মিলের রিকভারি শাখার জাহিদুল ইসলাম বাদী হয়ে বংশাল থানায় একটি মামলা করেছেন। এ ধরনের আরও কারখানা আছে কি না সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে। পাশাপাশি মূল প্রতারককে গ্রেফতারের চেষ্টা চলছে।  

বসুন্ধরা পেপার মিলের রিকভারি শাখার ঊর্ধ্বতন কর্মকর্তা জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র গোপনে নকল বসুন্ধরা পেপার তৈরি করে বাজারজাত করে আসছিল। এসব কাগজ কিনে প্রতারিত হচ্ছিলেন গ্রাহকেরা। বসুন্ধরা ‘এ ফোর’ সাইজের কাগজ ৮০ জিসিএম হলেও উদ্ধারকৃত নকল এসব কাগজ ৫০ থেকে ৬০ জিসিএম মানের।

বাংলাদেশ সময়: ২৩০৪ ঘণ্টা, মে ১৩, ২০১৯
জিসিজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।