ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরার মানবতা‌বি‌রোধী অপরাধী টিক্কা খা‌নের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ১৩, ২০১৯
সাতক্ষীরার মানবতা‌বি‌রোধী অপরাধী টিক্কা খা‌নের মৃত্যু মানবতা‌বি‌রোধী অপরাধী টিক্কা খা‌ন

সাতক্ষীরা: সাতক্ষীরার মানবতা‌বি‌রোধী অপরাধ মামলার ওয়া‌রেন্টভুক্ত আসা‌মি পলাতক জহিরুল ইসলাম ওরফে টিক্কা খান (৬৭) মৃত্যুবরণ ক‌রে‌ছেন।

সোমবার (১৩ মে) ভোরের দিকে ভারত থে‌কে তার মরদেহ গ্রা‌মের বা‌ড়ি বৈকারী‌তে আনা হ‌য়।

জানা যায়, একাত্ত‌র সা‌লে মহান মু‌ক্তিযুদ্ধের সময় পা‌কিস্তা‌নি হানাদারদের প‌ক্ষে থেকে নৃশংসতার কার‌ণে জ‌হিরুল ইসলাম সবার কা‌ছে সাতক্ষীরার ‘টিক্কা খান’ না‌মে পরিচিতি লাভ করেন।

একাত্ত‌রের এই কসাই‌য়ের মর‌দেহ সোমবার ভোরে ভারত থে‌কে তার গ্রা‌মের বা‌ড়ি বৈকারী‌তে আনা হ‌য়ে‌ছে। তিনি দীর্ঘদিন ধরে ভারতে পালিয়ে ছিলেন বলে স্থানীয়রা নি‌শ্চিত ক‌রে‌ছেন। জহিরুলের বাড়ি সংলগ্ন সোনাই নদী পার হলেই ভারত সীমান্ত শুরু।

সাতক্ষীরা সদর থানার পরিদর্শক ( তদন্ত ) মহিদুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি বাংলা‌নিউজ‌কে নিশ্চিত করেছেন।

মানবতা‌বি‌রোধী অপরা‌ধের দা‌য়ে সাতক্ষীরার ৪ শীর্ষ যুদ্ধাপরাধী যথাক্রমে সদর উপজেলার আলীপুরের আব্দুল্লা‌হিল বাকী, জামায়াতের সা‌বেক এম‌পি বৈকারী গ্রামের আব্দুল খা‌লেক মণ্ডল, শহরের পলাশ‌পোলের খান রোকনুজ্জামান ও বৈকারীর জহিরুল ইসলাম ওর‌ফে টিক্কা খানের বিরুদ্ধে আন্তর্জা‌তিক অপরাধ ট্রাইব্যুনা‌লে বিচার চলমান রয়েছে। তাদের বিরু‌দ্ধে এ মামলায় সাক্ষ্যগ্রহণ গত ৬ মে শেষ হয়েছে। আসামিদের ম‌ধ্যে রোকন ও টিক্কাখান পলাতক ছিলেন।

আসামিদের বিরুদ্ধে ৬ জনকে হত্যা, ২ জনকে ধর্ষণ, ১৪ জনকে শারীরিক নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, মে ১৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।