ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোবাইল ফোনের জন্য ৪ শিশুকে নির্যাতনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ১৩, ২০১৯
মোবাইল ফোনের জন্য ৪ শিশুকে নির্যাতনের অভিযোগ

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলায় হারিয়ে যাওয়া একটি মোবাইল ফোনের জন্য চার শিশুকে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার মঠবাড়ি ইউনিয়নের সাউথপুর গ্রামে শুক্রবার (১০ মে) রাতে এ ঘটনা ঘটলেও গতকাল রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন শিশুদের স্বজনরা।

নির্যাতনের শিশুরা হলো- সাউথপুর মাদরাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ওয়াহিদুল হাওলাদার (১০), তৃতীয় শ্রেণির নিরব গোমস্তা (৮), রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির আবদুল্লাহ্ (১১) ও তৃতীয় শ্রেণির সগীর হাওলাদার (৮)।

 

শিশুদের স্বজনরা জানায়, গত ২৭ এপ্রিল (শনিবার) সাউথপুর মাদ্রাসার মাঠ থেকে স্থানীয় শাওন খান তার মোবাইল ফোনটি হারিয়ে যায়।   এর ১৪ দিন পর শুক্রবার ( ১০ মে) বিকেল মাদ্রাসা মাঠে খেলা করার সময় শাওন শিশুদের কাছে মোবাইল সম্পর্কে জানতে চায়। পরবর্তীতে শিশুদের চুরির অপবাদ দিয়ে শিশুদের পিটিয়ে ও আটকে রেখে নির্যাতন করে স্বীকারোক্তি আদায়ের চেষ্টা করে। পরে বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিকে জানানো হলেও দ্রুত কার্যকর কোনো পদক্ষেপ না নেওয়ায় তারা প্রশাসনকে বিষয়টি অবহিত করে।

বিষয়টি নিশ্চিত করে সোমবার (১৩ মে) রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বাংলানিউজকে বলেন, বিষয়টি জানার পর থেকে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এরইমধ্যে এ ঘটনায় ৪/৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। যে মামলায় শাওন ১ নম্বর আসামি হিসেবে রয়েছে।

তিনি বলেন, শাওনসহ আসামিরা গাঁ ঢাকা দিয়েছেন, তবে আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।