bangla news

র‌্যাবের অভিযানে ২ ধর্ষক আটক

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৩ ১:৫৮:৪১ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

রংপুর: গাইবান্ধা ও দিনাজপুরে দুই শিশুকে ধর্ষণের ঘটনায় দুই ধর্ষককে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৩) সদস্যরা।

সোমবার (১৩ মে) বেলা সাড়ে ১১টায় র‌্যাব-১৩ (রংপুর) সদর দফতরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

তিনি জানান, গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের প্রথম শ্রেণির এক এতিম শিশু তার দাদির সঙ্গে থেকে প্রতিপালিত হয়। দাদির কথা অনুযায়ী গত ৫ মে (রোববার) সন্ধ্যায় টর্চ লাইটে চার্জ দেওয়ার জন্য প্রতিবেশী আইয়ুব খানের ঘরে যায় শিশুটি। এ সময় ঘরে থাকা আইয়ুব খানের বখাটে ছেলে শাকিল মিয়া (১৯) শিশুটিকে মুখ চেপে ধর্ষণ করে।

পরে ছুরি দিয়ে ভয় দেখিয়ে বিষয়টি কাউকে না বলার জন্য হুমকি দেয়। শিশুটি বাড়িতে এসে সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়লে দাদি জিজ্ঞাসা করলে ধর্ষণের ঘটনাটি জানায়। পরে অসুস্থ শিশুটিকে গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ধর্ষণের শিকার শিশুটির দাদি ৬ মে (সোমবার) বাদী হয়ে সদর থানায় একটি মামলা করেন। মামলা দায়েরের পর আসামি শাকিল আটক এড়াতে আত্মগোপনে চলে যায়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৩ এর একটি দল রোববার রাতে লালমনিরহাটের পাটগ্রাম থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

র‌্যাব-১৩ এর অধিনায়ক আরও জানান, গত ৮ মে (বুধবার) দুপুর ১টার দিকে দিনাজপুরের বিরল উপজেলার রাণীপুকুর ইউপিতে নির্জন ভুট্টাক্ষেতে নিয়ে প্রথম শ্রেণির এক শিশুকে ধর্ষণ করে একই ইউপির নওশাদের ছেলে আরিফুল ইসলাম (১৬)।

ধর্ষণের পর মেয়েটিকে নদীর পানিতে চুবিয়ে হত্যা চেষ্টার সময় স্থানীয় এক ব্যক্তি দেখে ফেলেন এবং শিশুটিকে তাকে উদ্ধার করে প্রথমে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় ধর্ষণের শিকার শিশুটির মা বাদী হয়ে ওই দিনই থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর আসামি আরিফুল আটক এড়াতে আত্মগোপনে চলে যায়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৩ এর সিপিসি-১ এর একটি দল রোববার রাতে  বিরল থানাধীন এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুই আসামি ধর্ষণের বিষয়টি স্বীকার করেছে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্ষণ র‌্যাব রংপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-13 13:58:41