ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি ব্যবস্থাপনায় বিদেশ গেলে প্রতারিত হবার আশঙ্কা নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, মে ১৩, ২০১৯
সরকারি ব্যবস্থাপনায় বিদেশ গেলে প্রতারিত হবার আশঙ্কা নেই বক্তব্য রাখছেন আসাদুজ্জামান নূর।ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারী সদরের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, আগে অনেক টাকা খরচ করে মানুষ কাজের জন্য বিদেশে যেতেন। কিন্তু দক্ষতার অভাবে আশানুরূপ আয় করতে পারতেন না। 

জনশক্তি রপ্তানির বিভিন্ন এজেন্সির মাধ্যমে বিদেশে গিয়ে অনেকে প্রতারিতও হতেন। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করে বিদেশে লোক পাঠানোর উদ্যোগ গ্রহণ করেছেন।

 

নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে রোববার (১২ মে) দুপুরে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নূর বলেন, সরকারি ব্যবস্থাপনায় বিদেশে যাওয়ার খরচ যেমন কমেছে, তেমনি প্রতারিত হওয়ার কোনো আশঙ্কা নেই।  

এছাড়াও এখন জেলার প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে সরকার।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে ওই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জনশক্তি রপ্তানি প্রতিষ্ঠান এমএস ওভারসিজের চেয়ারম্যান প্রকৌশলী এসএম সফিকুল আলম, প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক শরিফুল ইসলাম, জাপানী কোর্সের শিক্ষার্থী পরিমল সরকার প্রমুখ।

অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমান বলেন, প্রশিক্ষণ কেন্দ্রটিতে জাপানী এবং কোরিয়ান ভাষা, ড্রাইভিং, মেকানিক্যাল, ইলেক্ট্রিক, কম্পিউটারসহ আটটি কোর্সে ২৪০ জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে প্রথম ব্যাচের জাপানী ভাষা কোর্সের অংশগ্রহণকারী ৩০ জন।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মে ১২, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।