ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাকরি জাতীয়করণের দাবিতে প্রাথমিকের দপ্তরিদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, মে ১২, ২০১৯
চাকরি জাতীয়করণের দাবিতে প্রাথমিকের দপ্তরিদের মানববন্ধন মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশ প্রহরীর পদ জাতীয়করণ এবং আটঘণ্টা কর্মঘণ্টাসহ নৈমিত্তিক ছুটির দাবিতে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমিতি।

রোববার (১২ মে) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন জেলা থেকে সংগঠনের জেলা শাখার নেতাকর্মীরা এবং বিভিন্ন বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীরা অংশ নেন।

এসময় সমিতির সভাপতি মামুন সরদারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহ-সভাপতি শামীম রেজা, অর্থ সম্পাদক নুরুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক হামিদুর রহমানসহ আরও অনেকে।

মামুন সরদার বাংলানিউজকে বলেন, আমরা নিয়মিত কাজ করলেও আমাদের জন্য অর্থ বরাদ্দ কম। একইসঙ্গে চাকরি জাতীয়করণ না হওয়ার ফলে নৈমিত্তিক ছুটিও আমরা পাই না।  

এছাড়া অন্যান্যরা যেখানে আটঘণ্টা কাজ করে আমাদের সেখানে প্রায় ২৪ ঘণ্টায় কর্মরত অবস্থায় থাকতে হয়। আমরা চাই কর্মঘণ্টা কমিয়ে আটঘণ্টায় আনা, নৈমিত্তিক ছুটি দেওয়া এবং চাকরি জাতীয়করণ করা হোক।

রাজধানীর ধামরাইয়ে অবস্থিত বাটুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী আনোয়ার হোসেন জানান, আমাদের প্রায় তিন মাস বেতন বন্ধ। বাজেট কম। এমন অবস্থায় তো চলা যায় না। অথচ একই বিদ্যালয়ের শিক্ষকরা সরকারিভাবে বেতন পাচ্ছেন, কাজ করছেন। তাহলে আমাদের সঙ্গে বৈষম্য কেন! আমরা চাই সবাই সমান সুযোগ-সুবিধা পাক।

মানববন্ধনে চাকরি জাতীয়করণের জন্য জোর পদক্ষেপ নেওয়া হয় এবং শিগগিরই আরও অন্যান্য পদক্ষেপ ও কর্মসূচি নেওয়া হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মে ১২, ২০১৯
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।