ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোববার কাজ শুরু করবে বিমানের তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, মে ১১, ২০১৯
রোববার কাজ শুরু করবে বিমানের তদন্ত কমিটি প্লেন দুর্ঘটনায় আহত হয়েছেন পাইলটসহ অন্তত চারজন। ছবি: সংগৃহীত

ঢাকা: মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ ৮ কিউ ৪০০ মডেলের প্লেন ছিটকে পড়ার কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করবে রোববার (১২ মে)।

শুক্রবার (১০ মে) তদন্ত কমিটির প্রধান ও বিমানের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (৮ মে)  ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে প্লেনটি।

পরদিন বৃহস্পতিবার (৯ মে) এর কারণ অনুসন্ধানে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিমান কর্তৃপক্ষ।

তদন্ত কমিটির অন্যরা হলেন-কোয়ালিটি অ্যাসিউরেন্স সিএসও ম্যানেজার নিরঞ্জন রায়, ড্যাস-৮’র ট্রেনিং ক্যাপ্টেন সাইয়েদ এম মুনিম, লাইন মেইনটেন্যান্সের ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ হানিফ, ম্যানেজার ফ্লাইট সেফটি মো. মজিবুর রহমান ও রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সংস্থায় কর্মরত পাইলটদের সংগঠন বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের মনোনীত একজন প্রতিনিধি।

ক্যাপ্টেন শোয়েব চৌধুরী বলেন, রোববার থেকে আমরা তদন্ত কাজ শুরু করবো। দুর্ঘটনার আসল কারণ উদঘাটনের চেষ্টা করবো।

এরআগে বুধবার (৮ মে) মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কারণে রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেনটি। এ ঘটনায় অল্পের জন্য যাত্রীদের প্রাণ রক্ষা হলেও পাইলটসহ ১৮ জন আহত হন। আহতদের মধ্যে সবাই শঙ্কামুক্ত।

বুধবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে যাওয়া বিজি ০৬০ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ২২ মিনিটে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, মে ১১, ২০১৯
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad