bangla news

নাফ নদীতে অবৈধভাবে মাছ শিকার, সাত জেলে আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৯ ৯:০৮:৩৩ পিএম
আটক সাত জেলে, ছবি: বাংলানিউজ

আটক সাত জেলে, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরা এবং সীমান্তের শূন্যরেখা পেরিয়ে মিয়ানমার অংশে চলে যাওয়ার কারণে সাত বাংলাদেশি জেলেকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (০৯ মে) দুপুরে এদের টেকনাফ থানায় হস্তান্তর করে বিজিবি। এর আগে বুধবার (০৮ মে) রাতে নাফ নদীর শাহপরীর দ্বীপ পয়েন্ট থেকে এদের আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত চারটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

আটক সাত জেলে হলেন- টেকনাফ পৌর এলাকার জালিয়াপাড়ার মৃত আবু তৈয়বের ছেলে ইমাম হোসেন (২৮), একই এলাকার মৃত মকবুল হোসেনেরর ছেলে সিদ্দিক (৪৫), আহম্মদ সুলতানের ছেলে আব্দুস সালাম (৩৮), শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার মোহাম্মদ সাকেরের ছেলে আনোয়ার খালেদ (২০), একই এলাকার নুর কবিরের ছেলে আয়েছ (২৪), আয়ুবের ছেলে আমির খান (১৮) ও সৈয়দ হোসেনের ছেলে ইদ্রিস (১৮)।

টেকনাফ বিজিবির পরিচালক লেফট্যানেন্ট কর্নেল ফয়সাল হাসান খান বাংলানিউজকে বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে মঙ্গলবার (০৭ মে) রাতে  নাফ নদীর জালিয়াপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে চারটি নৌকা নিয়ে মাছ শিকারে যান সাত জেলে। এছাড়া তারা একপর্যায়ে বাংলাদেশ সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমার অংশে চলে যান। পরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি বলেন, আইনগত প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার তাদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এসবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কক্সবাজার বিজিবি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-09 21:08:33