ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিয়ানমার থেকে ফিরলো বিমানের বিশেষ ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, মে ৯, ২০১৯
মিয়ানমার থেকে ফিরলো বিমানের বিশেষ ফ্লাইট দুর্ঘটনাকবলিত প্লেন, এর পাইলট আহত হয়েছেন

ঢাকা: যাত্রী আনতে মিয়ানমার যাওয়া বিমানের বিশেষ ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছে। তবে এ ফ্লাইটে ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়া এয়ারলাইন্সটির দুর্ঘটনাকবলিত প্লেনের কোনো যাত্রী নেই।

বৃহস্পতিবার (০৯ মে) ভোর সাড়ে ৪টায় ১৭ যাত্রী নিয়ে বিশেষ ফ্লাইট বিজি ১০৬১ হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে বলে নিশ্চিত করেছে বিমানবন্দর এয়ার ট্রাফিক কর্তৃপক্ষ।  

যদিও বুধবার (০৮মে) রাতে বিমান কর্তৃপক্ষ বলেছিল, দুর্ঘটনাকবলিত প্লেনের আহত যাত্রীদের ফিরিয়ে আনতে বিমানের বিশেষ এই ফ্লাইট ইয়াঙ্গুন যাচ্ছে।

কিন্তু সেই তথ্য ভুল ছিল বলে জানিয়েছেন বিমানের কর্মকর্তারা।

এর আগে যাত্রীদের আনতে বুধবার (০৮ মে) রাত ১১টা ২৫ মিনিটে ঢাকা ত্যাগ করে বিমানের বিশেষ ফ্লাইটটি। এরপর যাত্রীদের নিয়ে ইয়াঙ্গুন থেকে ফ্লাইটটি রওনা দেয় স্থানীয় সময় রাত ২টা ৩৩ মিনিটে।

বুধবার বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে যাওয়া বিজি ০৬০ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে। ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের প্লেনটি ৭৪ যাত্রীবহনে সক্ষম।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বাংলানিউজকে বলেন, প্লেনটি ছিটকে পড়ছে, ফ্লাইটটিতে এক শিশুসহ ৩২ জন আরোহী ছিলেন। আহত হয়েছেন পাইলটসহ ৪-৫ জন।  

আহতদের মধ্যে পাইলটকে রক্তাক্ত অবস্থায় অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে। বাকি আহতদেরও ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া, ক্রু ও যাত্রীদের ইয়াঙ্গুন থেকে ফেরত আনতে রাতেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট পাঠানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, মে ০৯, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।