ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইয়াঙ্গুনে রানওয়ে থেকে ছিটকে পড়লো বিমান, আহত ৪

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, মে ৯, ২০১৯
ইয়াঙ্গুনে রানওয়ে থেকে ছিটকে পড়লো বিমান, আহত ৪

ঢাকা: বৈরী আবহাওয়ার কারণে মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্লেন। আহত হয়েছেন পাইলটসহ অন্তত চারজন।

বুধবার (৮ মে) বিকেল ৩টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ে যাওয়া বিজি ০৬০ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ২২ মিনিটে অবতরণকালে এ দুর্ঘটনার কবলে পড়ে। ড্যাশ-৮ কিউ৪০০ মডেলের প্লেনটি ৭৪ যাত্রীবহনে সক্ষম।

বিষয়টি নিশ্চিত করে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বাংলানিউজকে বলেন, প্লেনটি সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াঙ্গুনে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে রানওয়ে থেকে ছিটকে যায়।  

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বাংলানিউজকে বলেন, প্লেনটি ছিটকে পড়ছে, ফ্লাইটটিতে এক শিশুসহ ৩২ জন আরোহী ছিলেন। আহত হয়েছেন পাইলটসহ ৪-৫ জন।  

আহতদের মধ্যে পাইলটকে রক্তাক্ত অবস্থায় অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে। বাকি আহতদেরও ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া, ক্রু ও যাত্রীদের ইয়াঙ্গুন থেকে ফেরত আনতে রাতেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট পাঠানো হচ্ছে।

দুর্ঘটনার পর ইয়াঙ্গুন বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এমআইএইচ/টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।