bangla news

বগুড়ায় ভেজালবিরোধী অভিযানে ৫৯ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৮ ৭:২০:১৫ পিএম
বগুড়ায় বাজার মনিটরিং কার্যক্রম চলছে। ছবি: বাংলানিউজ

বগুড়ায় বাজার মনিটরিং কার্যক্রম চলছে। ছবি: বাংলানিউজ

বগুড়া: রমজানে ভেজাল প্রতিরোধ ও দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে বগুড়ায় বাজার মনিটরিং কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। প্রথমদিনেই ভেজালবিরোধী অভিযানে ৫৯ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৮ মে) বিকেল ৩টা থেকে পৌনে ৫টা পর্যন্ত জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল মালেকের তত্ত্বাবধানে নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম।

বিকেলে বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর শাহ আলী বাংলানিউজকে বলেন, প্রথমদিন শহরের রাজাবাজার, ফতেহ আলী বাজার, কাঁঠালতলাসহ চুরিপট্টি এলাকার কাঁচাবাজার, মাছ, মাংস, মসলার বাজার, ইফতার সামগ্রীর দোকান, ছোট-বড় একাধিক খুচরা ও পাইকারী মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান।

এসময় ফতেহ আলী বাজারে একটি মসলার দোকানে কাপড়ের রঙ পাওয়ায় জগদীশ প্রসাদ নামের এক দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, মাংসের দাম বেশি নেওয়ায় ৫ হাজার টাকা ও নিম্নমানের ইফতার সামগ্রী বিক্রির দায়ে কয়েকজন দোকানিকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক বাংলানিউজকে বলেন, অভিযানের প্রথমদিন ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে। পুরো রমজান মাস জুড়েই এ অভিযান চলবে। জেলার দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা অভিযানের নেতৃত্বে দেবেন। কোথাও কোনো অনিয়ম পেলে ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এমবিএইচ/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   ভেজালবিরোধী অভিযান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-08 19:20:15