ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্থ আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য কর্মকর্তা অবরুদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মে ৮, ২০১৯
অর্থ আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য কর্মকর্তা অবরুদ্ধ টাকা আত্মসাতের অভিযোগে শিবগঞ্জ স্বাস্থ্য কর্মকর্তা অবরুদ্ধ

চাঁপাইনবাবগঞ্জ: ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের প্রায় সাড়ে ৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. জাহাঙ্গির হোসেনের বিরুদ্ধে। এ অভিযোগে তাকে হাসপাতাল চত্বরে অবরুদ্ধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন ইউনিয়নের ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ইপিআই সদস্যরা।

মঙ্গলবার (০৭ মে) দিনগত রাতে টিএইচ ও তার কার্যালয়ে আসার খবর পেয়ে তাকে অবরুদ্ধ করে এ বিক্ষোভ প্রদর্শন করা হয়।

বিক্ষোভকারীরা জানান, গত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের টাকা না পেলে আসন্ন জুনের কর্মসূচিতে তারা অংশ নেবেন না বলেও হুঁশিয়ারি দেন।

এসময় স্বাস্থ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনের বিভিন্ন অপকর্মের দায়ে তাকে চাকরিচ্যুত করার দাবি জানানো হয়।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্ট কামরুজ্জামান জানান, গত জানুয়ারি মাসে সারাদেশের মতো শিবগঞ্জেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন তারা তাদের পকেটের টাকা থেকে পালন করেন। পরে গত ১৩ জানুয়ারি সে অর্থ বরাদ্দ হয়। নিয়ম অনুযায়ী সে অর্থ স্বাস্থ্য কর্মকর্তা উত্তোলন করে তার হাতে দেওয়ার কথা। কিন্তু স্বাস্থ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন গত ২১ এপ্রিল সে অর্থ গোপনে উত্তোলন করে শিবগঞ্জ থেকে পালিয়ে যান। তাকে গত ১৬ দিন ধরে তাকে অনুসরণ করেন ইউনিয়ন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ইপিআই সদস্যরা।

মঙ্গলবার রাতে তিনি তার কার্যালয়ে গোপনে প্রবেশ করলে ইপিআই সদস্যরা তাকে অবরুদ্ধ করেন। তাকে সেই টাকার জন্য চাপ দিলে তিনি প্রথমে তা অস্বীকার করেন। পরবর্তীতে গণমাধ্যম কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হলে তিনি তা ফেরত দেওয়ার আশ্বাস দেন।   অভিযুক্ত জাহাঙ্গীর বলেন, উত্তোলিত সেই টাকা অন্য একটি ফান্ডে জমা রয়েছে, যা তাদের দেওয়া হবে।

এর আগে গত ২১ এপ্রিল টিএইচও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের ৩ লাখ ৩৪ হাজার ৩৫৫ টাকা উত্তোলন করে পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ০৫১৮ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।