ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেরি-সংকটে দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মে ৭, ২০১৯
ফেরি-সংকটে দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

রাজবাড়ী: আসন্ন ঈদ-উল-ফিতরের পদ্মা নদীতে যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন রাখতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলরত তিনটি ফেরি মেরামতের জন্য নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে। আর তাই এ রুটে ফেরি সংকট দেখা দিয়েছে। কম সংখ্যক ফেরি দিয়ে যানবাহন পারাপারের কারণে দৌলতদিয়া ঘাট প্রান্তে দেখা দিয়েছে যানবাহনের দীর্ঘ সারি।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরের দিকে দৌলতদিয়া ঘাট প্রান্তে যানবাহনগুলোকে দীর্ঘ সারিতে আটকে থাকতে দেখা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বাংলানিউজকে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মোট ১৮টি ফেরি রয়েছে।

এর মধ্যে আমানত শাহসহ তিনটি বড় ফেরি নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে নেওয়া হয়েছে, একটি ফেরি কূলে রয়েছে। বর্তমানে এ রুটে ছোট-বড় মোট ১৪টি ফেরি যানবাহন পারাপার করছে। ফলে যানবাহনগুলো দীর্ঘ সময় দৌলতদিয়া ফেরি ঘাটে নদী পারের অপেক্ষায় প্রহর গুনছে।

তিনি বলেন, ঘাটে যানবাহনের চাপ বেশি থাকায় বর্তমানে ৫ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে। ঈদের আগে মেরামতে পাঠানো ফেরিগুলো বহরে যোগ হলে আশা করা যাচ্ছে আর কোনো যানবাহনের দীর্ঘ সারি হবে না।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মে ০৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।