ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সুবীর নন্দীর মৃত্যুতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মে ৭, ২০১৯
সুবীর নন্দীর মৃত্যুতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শোক

ঢাকা: একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (৭ মে) এক বার্তায় এ শোক জানান তিনি। শোক বার্তায় উপাচার্য ড. সামসুদ্দিন আহমেদ বলেন, সুবীর নন্দী ছিলেন বাংলাদেশের সংগীত জগতের উজ্জ্বল তারকা।

তার মৃত্যুতে জাতি একজন বরেণ্য সংগীতশিল্পীকে  হারালো।  

‘সুবীর নন্দীর চলে যাওয়া বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গণে এক বিশাল শূন্যতা; যা কখনও পূরণ হবার নয়। পাঁচবার জাতীয় পুরস্কার বিজয়ী এই গুণী শিল্পীর অবদান বাঙালি জাতি চিরদিন স্মরণ রাখবে। ’ 

প্রয়াত সুবীর নন্দীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন তিনি।

একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন বশেফমুবিপ্রবি উপাচার্য।

হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর সুবীর নন্দীর শরীরের কয়েকটি অঙ্গ বিকল হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তিনি মারা যান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য গত ৩০ এপ্রিল তাকে সিঙ্গাপুরের হাসপাতালে পাঠানো হয়।

এর আগে সিলেট থেকে ঢাকা আসার পথে ১৪ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। পরে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, মে ০৭, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।