ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি নিয়োগে ডোপ টেস্টের ব্যবস্থা করা হয়েছে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, মে ৭, ২০১৯
সরকারি নিয়োগে ডোপ টেস্টের ব্যবস্থা করা হয়েছে 

কুষ্টিয়া: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সরকারি চাকরি নিয়োগের ক্ষেত্রে ডাক্তারি ছাড়পত্রের পাশাপাশি ডোপ টেস্টের ব্যবস্থা করা হয়েছে। যারা মাদক গ্রহণ করবেন এই ডোপ টেস্টে ধরা পড়লে সরকারি চাকরি আর হবে না।

সোমবার (০৬ মে) দুপুর ১টায় কুষ্টিয়া স্টেডিয়াম মাঠে কুষ্টিয়া জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে মাদকবিরোধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা সরকারি চাকরি করেন আপনাদেরও ২/৩ বছর পরপর ডোপ টেস্ট করার রিপোর্ট দিতে হবে।

মাদক পজেটিভ হলে জবাব দিতে হবে। যেকোনো মূল্যে আমরা মাদককে প্রতিহত করবো। এজন্য আমরা মাদক নিয়ন্ত্রণ আইন আরও কঠিন এবং কঠোর করেছি।

সমাবেশে বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেন, আমরা সারা দেশ থেকে মাদক নির্মূল করতে চাই। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। যারা মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে চান তাদের জন্য স্বাগতম। আর যারা মাদক ব্যবসা করবে তাদের জন্য কঠোর শাস্তি অপেক্ষা করছে।  

কুষ্টিয়া পুলিশ সুপার এসএম তানভির আরাফাতের সভাপতিত্বে সমাবেশে কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, খুলনা রেঞ্জের ডিআইজি মহিদ উদ্দিন ও কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন প্রমুখ বক্তব্য দেন।

সমাবেশে মাদক ব্যবসা থেকে ভালো পথে আশার প্রত্যয়ে প্রায় ২১৪ জন মাদক ব্যবসায়ীকে শপথ পাঠ করান স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।