ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মে ৬, ২০১৯
চাঁদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামী ফারুক হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে আসামি ফারুক হোসেনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। একই মামলার অপর আসামি শাশুড়ি মনি বেগমকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

সোমবার (৬ মে) দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ জুলফিকার আলী খাঁন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফারুক হোসেন হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর মুন্সিবাড়ির বাসিন্দা।

মৃত আকলিমা একই উপজেলার পালিশারা গ্রামের দুবাই প্রবাসী হাসান আলীর মেয়ে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালে ফারুক হোসেনের সঙ্গে আকলিমা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে ফারুক যৌতুকের জন্যে বিভিন্নভাবে চাপ দিতে থাকে। টাকা না পেয়ে প্রায় সময়ই স্ত্রীকে মারপিট করতো। যা আকলিমা আক্তার তার মামা আবুল কালামকে মোবাইল ফোনে জানায়।

এরই জের ধরে ২০১৫ সালের ২৯ জুন দুপুরে আকলিমা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী ফারুক। এ ঘটনায় আকলিমার মামা আবুল কালাম বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় হাজীগঞ্জ থানায় ফারুক হোসেন ও তার  শাশুড়ি মনি বেগমকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ফারুক আকলিমাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে আকলিমার মরদেহ ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক পসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আমান উল্লাহ বাংলানিউজকে বলেন, মামলাটি চলাকালীন আসামির স্বীকারোক্তি, সাক্ষ্য-প্রমাণ ও নথিপত্র পর্যালোচনা করে বিচারক সবার উপস্থিতিতে এ রায় দেন।

সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন অ্যাডভোকেট মোক্তার আহমেদ। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট গাজী মোহাম্মদ দুলাল।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।