bangla news

ত্রিশালে চেয়ারম্যান নির্বাচিত হলেন মতিন সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৬ ৫:০৭:২৭ এএম
আব্দুল মতিন সরকার

আব্দুল মতিন সরকার

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশাল উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকবাল হোসেনকে হারিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল মতিন সরকার। তিনি আনারস প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন। 

মতিন সরকার পেয়েছেন ৫১ হাজার ৯৭৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইকবাল হোসেন পেয়েছেন ৪৬ হাজার ৪৪১ ভোট। 

রোববার (৫ মে) রাতে উপজেলা পরিষদ হলরুমে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল জাকির।

এছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) নির্বাচিত হয়েছেন হুমায়ুন কবির আকন্দ (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোছা. মাহমুদা খানম (কলস)।  

এদিকে, উপজেলার ১২২টি কেন্দ্রের মধ্যে সানকিভাঙ্গা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সিল দেওয়া ব্যালট পেপার থাকায় প্রিজাইডিং অফিসার ফয়জুর রহমানকে আটক ও ওই কেন্দ্র ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, উচ্চ আদালতের রায়ে গত ২৮ মার্চ ত্রিশাল উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করে দেয় নির্বাচন কমিশন (ইসি)। দলটির বিদ্রোহী প্রার্থী মতিন সরকার জামিনদার হয়েও ছেলের ঋণ খেলাপির তথ্য গোপন করায় উচ্চ আদালতে এ রিট করেছিলেন আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন। 

পরে মতিন সরকার চেম্বার জজ আদালতে আপিল করলে প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত পূর্ণাঙ্গ বেঞ্চ বিদ্রোহী প্রার্থী আব্দুল মতিন সরকারকে বৈধ ঘোষণা করেন। ফলে নির্বাচনে অংশ নিতে তার বাঁধা দূর হয়ে যায় এবং পরে নির্বাচন কমিশন ৫ মে ত্রিশাল উপজেলা পরিষদ নির্বাচনের ভোটের দিন নির্ধারণ করে।

বাংলাদেশ সময়: ০৫০৭ ঘন্টা, মে ০৬, ২০১৯
এমএএএম/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-06 05:07:27