ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নদীতে পানি বৃদ্ধি, পন্টুনে লোড-আনলোড ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মে ৫, ২০১৯
নদীতে পানি বৃদ্ধি, পন্টুনে লোড-আনলোড ব্যাহত পানি বৃদ্ধি পাওয়ায় পন্টুন ঠিক করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: দেশের দক্ষিণ-পশ্চিমাঅঞ্চলের ২১ জেলার যানবাহন পারাপারের অন্যতম নৌ-পথ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট। এ রুট দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন পারাপার হয়ে থাকে। হঠাৎ করে পদ্মা-যমুনায় পানি বেড়ে যাওয়ায় পন্টুনে যানবাহন লোড-আনলোড ব্যাহত হচ্ছে।

রোববার (৫ মে) দুপুরে পাটুরিয়া ফেরিঘাটের ৩ নম্বর পন্টুনের লোড অানলোডের সমস্যার জন্য বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে ইট ভর্তি বস্তা দিয়ে তা মেরামত করতে দেখা যায়। গত দুই দিনে পদ্মা যমুনায় ২৫ সেন্টিমিটার পানি বেড়েছে।

হানিফ পরিবহনের চালক শহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, আজকে ফেরিতে উঠার সময় গাড়ির সামনের অংশ পন্টুনের সামনের ফ্লোরের সঙ্গে আটকে যাচ্ছিল। পরে অনেক কষ্ট করে গাড়ি পেছনে নিয়ে ইটের টুকরো ফেলে তবে ফেরিতে উঠতে হয়েছে।  

শিগগির পন্টুন উঁচু না করলে পরিবহনের ওঠা নামায় আরো সমস্যা সৃষ্টি হবে।  

সোহাগ পরিবহনের চালক কামাল মিয়া বাংলানিউজকে বলেন, আমরা যারা এসি বাস চালাই তাদের সমস্যা আরো বেশি। কারণ এসি বাসের বডি অনেক নিচু হয় যার কারণে ফেরিতে গাড়ি উঠাতে গেলে পন্টুনে অাটকে যায়। গত দুই দিনের বৃষ্টিতে পন্টুনের স্টিলের পাতের গোড়া থেকে মাটি সড়ে যাওয়ায় গাড়ি লোড অানলোডের সমস্যা হয়েছে বলে জানান এই চালক।

বিআইডব্লিউটিএ অারিচা ঘাট শাখার গ্রেজ রিডার (এজিও) আলমগীর হোসেন বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে প্রচুর বৃষ্টি হয়ে দুই দিনে ২৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার উপ মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, নদীতে পানি বৃদ্ধির কারণে পাটুরিয়া ৩ নম্বর ফেরি ঘাটে গাড়ি লোড অানলোডের কিছু সমস্যা হচ্ছে সেজন্য পন্টুন উঁচু করা হয়েছে। বর্তমানে ঘাটে কোনো পন্টুন বন্ধ নেই, যে পন্টুনগুলোতে সমস্যা ছিলো তা মেরামত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ০৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।