ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি বেতন চালুর দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, মে ৫, ২০১৯
সরকারি বেতন চালুর দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

সাভার (ঢাকা): সরকারি বেতন চালুর দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রেখেছে সাভার সরকারি মডেল কলেজের শিক্ষার্থীরা।

রোববার (৫ মে) দুপুর দেড়টার দিকে ওই কলেজের প্রায় অর্ধশত শিক্ষার্থী ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থানা স্ট্যান্ড এলাকায় সড়ক বন্ধ করে রাখে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দীর্ঘ আট মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত নতুনভাবে গেজেটভুক্ত হওয়া দেশের ২৭১টি শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি বেতন চালু করা হয়নি।

তাই শিক্ষার্থীরা নতুন গেজেটভুক্ত হওয়া ২৭১টি কলেজ সরকারিকরণের প্রক্রিয়া অত্যন্ত ধীরগতিতে পরিচালিত হচ্ছে। এমন অভিযোগ করে অবিলম্বে কলেজগুলো সরকারিকরণের প্রক্রিয়া বাস্তবায়নের দাবি জানান। সেইসঙ্গে অতিদ্রুত কলেজগুলোতে সরকারি বেতন চালুর দাবি জানান।

সাভার বিশ্ববিদ্যালয় কলেজের বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, তাদের কলেজের প্রায় পাঁচ হাজার শিক্ষার্থীকে ৫৫০টাকা বেতন দিতে হয়। অথচ প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়ার এতো দিন পার হয়ে গেলেও সরকারিকরণ করা হচ্ছে না।

সাভার হাইওয়ে থানা ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা আবুল হোসেন বাংলানিউজকে বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, মে ০৫, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।