ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টির মধ্যেও স্মার্টকার্ড নিতে দীর্ঘ সারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মে ৪, ২০১৯
বৃষ্টির মধ্যেও স্মার্টকার্ড নিতে দীর্ঘ সারি স্মার্টকার্ড নেওয়ার জন্য দীর্ঘ লাইন। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে শুক্রবার (৩ মে) সন্ধ্যা থেকে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এই বৃষ্টিকে উপেক্ষা করে শনিবার সকাল থেকে স্মার্টকার্ড (জাতীয় পরিচয়পত্র) নিতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নবাসীকে। 

সরেজমিনে দেখা যায়, উপজেলার ৭ নম্বর দেবনগর ইউনিয়নের চৌরাস্তা বাজার মইনুল হক দ্বি-মুখী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে স্মার্টকার্ড (জাতীয় পরিচয়পত্র) নিতে লম্বা লাইনে দাঁড়িয়ে আছেন ইউনিয়নবাসী।  

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শুক্রবার (৩ মে) থেকে দেবনগরে শুরু হয়েছে স্মার্টকার্ড বিতরণ, চলবে ৪ দিন।

ওই ইউনিয়নের কলেজপাড়া এলাকার তাহমিনা খাতুন বাংলানিউজকে জানান, সকাল থেকে বৃষ্টিতে ভিজে স্মার্টকার্ড নিতে লাইনে দাঁড়িয়ে আছি।

নিজবাড়ি এলাকার সেলিনা বেগম জানান, পরে কার্ড নিতে অনেক টাকা দিতে হবে বলে শুনেছি। তাই বৃষ্টির মধ্যেও কার্ড নিতে এসেছি।

দাফাদার এলাকার রাজু রহমান বাংলানিউজকে জানান, শুক্রবার থেকে ঝড়ের উৎকণ্ঠায় আছি সবাই, তার উপর বৃষ্টি। যেহেতু কার্ডটি নিতে হবে তাই সবার আসা।

তেঁতুলিয়া উপজেলা নির্বাচন অফিসার রেজাউল করিম বাংলানিউজকে জানান, ৪ দিনে দেবনগর ইউনিয়নে বিতরণ করা হবে প্রায় ১৪ হাজার স্মার্টকার্ড।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, শনিবার (৪ মে) দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৮ মিলিমিটার। আর সকাল ৯টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তবে সন্ধ্যার পর থেকে হালকা ঝড়ো বাতাসসহ বৃষ্টি হতে পারে বলে জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ০৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।