ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে দমকা হাওয়া, বিদ্যুৎ বিচ্ছিন্ন অনেক এলাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মে ৪, ২০১৯
লালমনিরহাটে দমকা হাওয়া, বিদ্যুৎ বিচ্ছিন্ন অনেক এলাকা ফণীর প্রভাবে দমকা হাওয়া। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে লালমনিরহাটে বৃষ্টির সঙ্গে বইছে দমকা হাওয়া। প্রাকৃতিক দুর্যোগের কারণে জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। 

লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (ডিজিএম) জাকির হোসেন বাংলানিউজকে জানান, দমকা হাওয়া বয়ে যাওয়ায় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে শুক্রবার (০৩ মে) রাত থেকে কিছু কিছু এলাকার বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে।  

অতি গুরুত্বপূর্ণ কিছু এলাকায় আপাতত সংযোগ থাকলেও দমকা হাওয়ার অবনতি ঘটলে সেটাও বন্ধ রাখা হবে।

জেলার আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ রোববার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈরী এ আবহাওয়া বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করা না গেলে বিকল্প হিসেবে জেনারেটরের ব্যবস্থা রাখতে প্রশাসনকে বলা হয়। অবস্থার উন্নতি হলে সংযোগ স্বাভাবিক হবে বলে তিনি জানান।  

লালমনিরহাট জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) জহুরুল ইসলাম বাংলানিউজকে জানান, ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় জেলা সদরসহ প্রতিটি উপজেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। এছাড়াও সব আশ্রায়কেন্দ্র খুলে রাখা হয়েছে। সব মিলে ফণী মোকাবিলায়  প্রস্তুত রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও স্বেচ্ছাসেবকরা। তবে আতঙ্কিত না হয়ে জনসাধারণকে সাবধনতা অবলম্বন করে চলতে আহবান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, মে ০৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।