ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে নৌযান চলাচল ব্যাহত, দুর্ভোগে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, মে ৪, ২০১৯
নারায়ণগঞ্জে নৌযান চলাচল ব্যাহত, দুর্ভোগে যাত্রীরা

নারায়ণগঞ্জ: ঘূর্ণিঝড় ফণীর কারণে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যার নদী পারাপার ঘাটগুলোতে নৌযান চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগের শিকার হয়েছেন কর্মজীবী যাত্রীরা। তবে পরবর্তীতে ঝুঁকি নিয়েই নদী পারাপারে কিছু ট্রলার চালু করা হয়েছে।

শনিবার (৪ মে) ভোর থেকেই শীতলক্ষ্যায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়। পরে সকাল সাড়ে ৯টায় ঘাটগুলোতে নদী পারাপারের জন্য কিছু ট্রলার চালু করা হয়।

এক নম্বর সেন্ট্রাল খেয়াঘাটের পরিদর্শক দিদার খন্দকার বাংলানিউজকে জানান, ফণীর প্রভাবে ভোর থেকেই শীতলক্ষ্যা নদী উত্তাল। সে কারণে ঘাটে ট্রলার ও নৌকা চলাচল বন্ধ রাখা হয়। পরবর্তীতে সকাল সাড়ে ৯টায় যাত্রীদের সুবিধার্থে ঝুঁকি নিয়েই ঘাটের ২০ টি ট্রলার চালু করা হয়েছে। এতে প্রায় ৫০ হাজার যাত্রী পারাপার হতে পেরেছেন। যদি আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক থাকে, তাহলে ট্রলার চলাচল অব্যাহত থাকবে। ঘাটের দুই পাশেই নদী পারাপারে সতর্কাবস্থানে রয়েছেন ১৫ জন সেচ্ছাসেবী কর্মী।

নৌকা চলাচলের বিষয়ে তিনি জানান, ফণীর প্রভাবে প্রচণ্ড বাতাস বইছে। যার কারণে নৌকায় নদী পার হতে আধা ঘণ্টারও বেশি সময় লাগছে। তাই ভোগান্তি কমাতে মাঝিরা নৌকা কম চালাচ্ছেন।

এ দিকে নবীগঞ্জ ঘাটের ইমরান ভূইয়া জানান, ফণীর ঝুঁকিপূর্ণ আবহাওয়ার কারণে ট্রলারে পারাপার থেকে বিরত রয়েছেন যাত্রীরা। ফেরি চালু হওয়ায় বেশিভাগ যাত্রী ফেরিতে চলাচল করছেন। এতে সময় বেশি লাগলেও নিরাপদে পার হচ্ছেন তারা।

টানবাজার ঘাটে হোসিয়ারি শ্রমিক সাজিয়া বলেন, সকাল ৮টা থেকে দাঁড়িয়ে আছি। নৌকা বা ট্রলার কিছুই চলছে না। তার মধ্যে প্রচণ্ড বাতাসের কারণে দাঁড়ানোও যাচ্ছে না। পারাপার ঝুঁকিপূর্ণ হওয়ার ট্রলার বা নৌকা চালু করছেনা ঘাটের কর্মকর্তারা। দেখি কখন চালু হয়।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মে ০৪, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।