ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিংসা-বিদ্বেষ পরিহার করে দেশের উন্নয়নে কাজ করতে হবে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মে ৩, ২০১৯
হিংসা-বিদ্বেষ পরিহার করে দেশের উন্নয়নে কাজ করতে হবে  বাম থেকে পুনঃনির্মিত মসজিদ ও বক্তব্য রাখছেন শ ম রেজাউল ক‌রিম। ছবি: বাংলানিউজ

‌পি‌রোজপুর: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল ক‌রিম ব‌লেছেন, নিজেকে প্রশ্ন করুন আপনি কতটা সৎ? নিজেদের আত্মশুদ্ধি দরকার। একদিন আমাদের সবাইকে চলে যেতে হবে। হিংসা-বিদ্বেষ পরিহার করে সবাই মিলে দেশের উন্নয়নে কাজ করতে হবে। 

বিত্তবান এবং অনেক টাকা পয়সার মালিক হলেই চলবে না। দেশ, সমাজ এবং মানুষের জন্য কিছু করে যেতে হবে।

মানুষ তার ভালো কাজের মধ্যেই বেঁচে থাকে।

শুক্রবার (০৩ মে) দুপুর ১২টায় পিরোজপুরে ১৩৭ বছরের ঐতিহ্যবাহী কেন্দ্রীয় জামে মসজিদের পুনর্নির্মিত ভবনের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

৫ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে আধুনিক স্থাপত্যশৈলী ও ইসলামিক দৃষ্টিনন্দিত পাঁচতলা এ মসজিদ ভবনটি নির্মাণ করেছেন মাল্টি ফ্যাবস লিমিটেডের চেয়ারম্যান মহিউদ্দিন ফারুকী।

পিরোজপুর শহরের কেন্দ্রস্থলে ১০ শতাংশ জমির উপরে ৩ হাজার ৭শ’ বর্গফুট আয়তনের এ মসজিদের উদ্বোধনকালে মন্ত্রী আরও বলেন, আপনাদের কাছ থেকে অনেক পেয়েছি। এখন আপনাদের ও দেশকে কিছু দিতে চাই। আমি যেন ঘুষ দুর্নী‌তির ঊর্ধ্বে থেকে আপনাদের মনে স্থান করে নিতে পারি।  

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিরোজপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান মালেক, মাল্টি ফ্যাবস লিমিটেডের চেয়ারম্যান ও পুনঃনির্মিত মসজিদ ভবনের পুনঃনির্মাণে সার্বিক সহযোগিতাকারী মহিউদ্দিন ফারুকী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না, মুক্তিযোদ্ধা এম এ রব্বানী ফিরোজ, প্রেসক্লাব সভাপতি জহিরুল হক টিটু, জেলা যুবলীগের সভাপতি আক্তারজ্জামান ফুলু, সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন প্রমুখ।

পরে জুমা'র নামাজ শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মাওলানা মো. শাহ আলম।

মসজিদ ভবন নির্মাণের প্রধান প্রকৌশলী আব্দুল মজিদ জানান, নবনির্মিত এ পাঁচতলা ভবনের ভেতর ও বাইরের দেয়ালসহ মেঝে, অজুখানা ও সিঁড়িতে লাগানো হয়েছে মারবেল পাথর। প্রধান ফটকে লাগানো হয়েছে ৫ লাখ ৬০ হাজার টাকা দামের বার্মাটিক ডোর। লাগানো হয়েছে চোখ জুড়ানো ঝাড়বাতি, ১৪টি এসি ও নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা।

এর আগে ২০১৭ সালের ডিসেম্বর মাসে কেন্দ্রীয় জামে মসজিদের পুরাতন শতবর্ষী ভবনটি ভেঙে ফেলা হয় এবং ২২ ডিসেম্বর নতুন এ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সে সময়ের জেলা প্রশাসক খায়রুল আলম শেখ।

বাংলা‌দেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মে ০৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।