ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মে ৩, ২০১৯
সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে আহত বাঘের আক্রমণে আহত আশরাফুল/ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সুন্দরবনে বাঘের আক্রমণে আশরাফুল ইসলাম খোকন নামে এক জেলে গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার (৩ মে) সকালে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের আঠারোবেকির রাজাখালী খালে কাকড়া ধরার সময় বাঘের আক্রমণের শিকার হন তিনি।  

আহত বনজীবী আশরাফুল ইসলাম খোকন শ্যামনগর উপজেলার মিরগাং গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

রমজাননগর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও ওয়াইল্ড টিমের টেংরাখালী ভিটিআরটি দলনেতা আনোয়ারুল ইসলাম বাংলানিউজকে জানান, সকালে বনে কাঁকড়া ধরার সময় হঠাৎ পাশ থেকে একটি বাঘ হামলে পড়ে আশরাফুল ইসলাম খোকনের উপর। এসময় বাঘ খোকনের মুখে থাবা দেয়। খোকন কাদায় পড়ে গেলে তার সঙ্গী বনজীবী বাবু তাৎক্ষণিক চিৎকার ও বৈঠা দিয়ে ডিঙ্গির গায়ে শব্দ করলে বাঘ ঘাবড়ে গিয়ে তাকে ছেড়ে বনের মধ্যে চলে যায়। তাৎক্ষণিক তিনি আহত খোকনকে ডিঙ্গিতে তুলে বন থেকে বেরিয়ে আসেন। পরবর্তীতে খবর পেয়ে ওয়াইল্ড টিমের সদস্যরা তাদের উদ্ধার করে নিয়ে আসে।  
 
তিনি আরও জানান, খোকনের মুখে ও গলা বাঘের নখের আঘাতে চিরে গেছে। গলার আঘাত গুরুতর। রক্ত ঝরছে। তবে, খোকন কথা বলতে পারছে না। কাগজে লিখে জানাচ্ছে তার বর্তমান অবস্থা।  

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক রফিক আহমেদ ঘটনাটি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, তাকে বর্তমানে বাড়িতেই চিকিৎসা দেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।