ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফণীর প্রভাব: লক্ষ্মীপুরে বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মে ৩, ২০১৯
ফণীর প্রভাব: লক্ষ্মীপুরে বৃষ্টি

লক্ষ্মীপুর: ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে লক্ষ্মীপুরে বৃষ্টি শুরু হয়েছে। সকাল থেকে আকাশে রোদ ছিল। বেলা বাড়তেই রোদ-বৃষ্টির লুকোচুরি দেখা দেয়। 

শুক্রবার (৩ মে) সকাল ৯টার দিকে কয়েক মিনিট গুড়ি গুড়ি বৃষ্টি হয়। ফের রোদ ওঠে।

পৌনে ১০টার দিকে আকাশ আবার মেঘে ঢেকে যায়। মেঘের গর্জন শুরু হয়, বৃষ্টি নামে। বৃষ্টির সঙ্গে বাতাসও বয়ে যায়।

এদিকে, লক্ষ্মীপুরের মেঘনা উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ফণীর সতর্কতায় জনগণকে সচেতন করতে বৃহস্পতিবার (২ মে) থেকে মাইকিং চলছে।

জেলা ও উপজেলা প্রশাসনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সদরের মজু চৌধুরীর হাট, কমলনগর ও রামগতি এলাকার নদী তীরবর্তী বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে। মেঘনার বিচ্ছিন্ন দ্বীপ ও চরাঞ্চলের মানুষ, গরু, মহিষসহ নিয়ে আশ্রয়কেন্দ্রে আসার জন্য প্রশাসনের পক্ষ থেকে আহ্বান করা হচ্ছে।

লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌপথের সব নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। নদীতে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে।

লক্ষ্মীপুরে ফণী মোকাবিলায় সবধরনের প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন। এরইমধ্যে ৬৬টি মেডিকেল টিম গঠন, সরকারি বরাদ্দের ৩৭৫ মেট্রিক টন চাল ও দুই হাজার ৫০০ বস্তা শুকনো খাবার ও আট লাখ টাকা মজুদ রাখা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১০০টি আশ্রয় কেন্দ্রসহ সব পাকা শিক্ষাপ্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এসআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।