ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চলছে ফেরি, লঞ্চ-স্পিডবোট বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মে ৩, ২০১৯
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চলছে ফেরি, লঞ্চ-স্পিডবোট বন্ধ কাঁঠালবাড়ী-শিমুলিয়া ঘাট।

মাদারীপুর: কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে শুক্রবার (৩ মে) সকাল থেকে বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল। তবে স্বাভাবিক আছে ফেরি চলাচল। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ফেরি ঘাট সূত্র জানিয়েছে, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বৃহস্পতিবার (২ মে) দিনগত রাত থেকে পাঁচটি ফেরি চলাচল শুরু করে। পরে সকাল থেকে আরও চারটি ফেরি যোগ হয়ে মোট নয়টি ফেরি চলছে।

তবে সকাল থেকে বন্ধ রয়েছে লঞ্চ ও স্পিডবোট চলাচল।

এদিকে সকালে কাঁঠালবাড়ী থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় ঢাকাগামী যাত্রীদের ভিড় বেড়েছে ফেরিতে। তবে সকাল থেকে সীমিত আকারে ফেরি চলাচল করায় ঘাটে যাত্রীদের ভিড় বেড়েছে। এ সুযোগে ফেরি ঘাটের ইজারাদার ফেরি ভাড়া অতিরিক্ত আদায় করছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

যাত্রীদের অভিযোগ, ২৫ টাকা ভাড়ার পরিবর্তে যাত্রী প্রতি ৩০ টাকা করে নেওয়া হচ্ছে।
 
ঢাকাগামী দক্ষিণাঞ্চলের বেশকয়েকজন যাত্রী জানান, জরুরি প্রয়োজনে ঢাকা যেতে হচ্ছে তাদের। লঞ্চ, স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে পার হচ্ছেন তারা। আর বাড়তি ভাড়া দিয়েই তাদের ফেরিতে উঠতে হয়েছে। ফেরিতে উঠার আগে ঘাট থেকেই জনপ্রতি ৩০ টাকা করে আদায় করছে ঘাট সংশ্লিষ্টরা।

বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে জানতে চাইলে ইজারাদার পক্ষের ইমান আলী বিষয়টি অস্বীকার করে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এছাড়া বৃহস্পতিবার (২ মে) রাতে নিষেধাজ্ঞা অমান্য করে স্পিডবোট চলাতে গিয়ে ট্রলারের সঙ্গে সংঘর্ষে একটি স্পিডবোট ডুবে যায়। এ দুর্ঘটনায় মুরাদ হোসেন নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫ জন। এ দুর্ঘটনায়  এক শিশু নিঁখোজ রয়েছে বলে জানা গেছে।

পরে পুলিশ নিষেধাজ্ঞা অমান্য করে স্পিডবোট চালানোর দায়ে নয় স্পিডবোট চালককে আটক করেছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, ঘাট এলাকায় সকাল থেকেই পুলিশের টিম রয়েছে। যাতে কেউ নিষেধাজ্ঞা অমান্য করে স্পিডবোট চলাতে না পারে।

মাদারীপুরের শিবচর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আবির হোসেন বাংলানিউজকে বলেন, ঘাট এলাকায় পুলিশের টিম রয়েছে। তবে ঘাটের বাইরে গিয়ে অনেক সময় স্পিডবোট চালকরা যাত্রীদের উঠিয়ে পারাপার করছে বলে খবর পেয়েছি। সেক্ষেত্রে যাত্রীদের সচেতন হওয়াটাও জরুরি।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মে ০৩, ২০১৯
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।